বর্তমান পরিপ্রেক্ষিত

পৌরসভা নির্বাচন স্থগিত ঘোষনার প্রতিবাদে শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ

By মেহেরপুর নিউজ

October 06, 2016

মেহেরপুর নিউজ, ০৬ অক্টোবর: মেহেরপুর পৌরসভার নির্বাচন স্থগিত করার প্রতিবাদে এবং নির্বাচন বন্ধের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে প্রতিবাদ সভা করেছে মেহেরপুর জেলা যুবলীগ।

বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশন গণবিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন স্থগিত করার পরপরই আন্দোলনকারীরা এ কর্মসূচি পালন করেন। এদিকে শহরের অনাকাঙ্কিত ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা ছিল।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মেহেরপুর পৌরসভা থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে শহরের হোটেল বাজার মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। এর আগে মেহেরপুর প্রেসক্লাব ও মেহেরপুর পৌরসভার মেয়র মোতাছিম বিল্লাহ মতুর বাড়ির সামনে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করা হয়। মিছিলে অন্যদের মধ্যে জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মালেক হোসেন মোহন, ইয়ানুস আলী, মাহাবুবুর রহমান ডালিমসহ জেলা যুবলীগের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর নির্বাচন কমিশন থেকে মেহেরপুর পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষনা করা হয়। ঘোষীত তফসীল মোতাবেক আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তফসীলে বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। আজ সন্ধ্যায় নির্বাচন কমিশনের সহকারী সচিব মো: রাজীব আহসান স্বাক্ষিরিত এক আদেশে নির্বাচন স্থগিত করা হয়। আদেশের প্রেক্ষিতে পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: নওয়াবুল ইসলাম গণবিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন স্থগিত করেন।