বিনোদন

প্রথম আলোর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

By মেহেরপুর নিউজ

November 05, 2015

ইয়াদুল মোমিনের কলম থেকে: কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে মেহেরপুরে প্রথম আলোর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হলো। বৃহস্পতিবার বিকালে মেহেরপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রথম আলো বন্ধু সভার সদস্য অমৃতা সরকার ও সোহাগের দৃষ্টিনন্দিত নৃত্য,  নাসিম হায়দারের তবলায় নির্জনা, রচনা, সুমনা রহমান ও ফৌজিয়া আফরোজ তুলির মনমাতানো গান এবং নাহিদা রহমান ও নাসের চৌধুরীর ভরাট কন্ঠের আবৃতিতে হারিয়ে যাওয়া একটি সন্ধ্যা কাটালো প্রথম আলোর পাঠক, বন্ধুসভার বন্ধু ও শুভানুধ্যায়ীরা।

অনুষ্ঠানে মাঝে মাঝে বন্ধুসভার বন্ধুদের বিভিন্ন স্মৃতি নিয়ে  আহনাফ রহমান বৃন্ত, আবির ও নাহিদের তৈরি করা ভিডিও স্লাইড ডকুমেন্টোরী অন্যরকম মাত্রা যোগ করে।একদিকে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠানে ঠিক তার অন্যদিকে অন্য বন্ধুরা ব্যাস্ত ছিলো অনুষ্ঠানে আগত অতিথিদের আপ্যায়ন করানোর নাস্তা প্যাকেট করার কাজে।রিপন খানের নেতৃত্বে মুজাহিদ মুন্না, সেতু, কামরুজ্জামানসহ ৭/৮ জনের একটি দল সেখানে ব্যাস্ত তবে প্যাকেট করার মাঝে মাঝে খাবারের স্বাদ নিতে কিন্তু তারা ভোলেন নি। মুহাইমিনুর রহমান আবির ও অপর্না সাহা নুপুরের যৌখ সঞ্চালনায় মাঝে মধ্যে চলে আলোচনা। প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি তুহিন আরন্য।

প্রথম আলো বন্ধু সভার উপদেষ্টা মোস্তাকুর রহমান তুষারের জন্মদিন ছিল একই দিন। জন্মদিনের শুভেচ্ছা সংবলিত অনুভুতিতে প্রশংসা করেণ প্রথম আলোর। বিগত দিনগুলির কার্যক্রম নিয়ে মূল্যায়নভিত্তিক সমাপনী বক্তব্য দেন বন্ধুসভার বিদায়ী সভাপতি ডা. এম এ বাশার।এর পরপরই বিদায়ী সভাপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নবাগত সভাপতি জানে আলম ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান অনিককে পরিচয় করিয়ে দেয়া হয় সকলের মাঝে।

পরে বন্ধুসভার সদস্যদের নিয়ে কেক কেটে একে অপরের মুখে তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।অব্যশ্য কেকে কাটার সময় বন্ধুসভার খুব কাছের মানুষ প্রভাষক নুরুল স্যারকে মঞ্চে তুলে নিতে কিন্তু ভুল করেনি বন্ধুরা । এই দিয়ে কি শেষ হয়? চিরাচরিত স্বভাবের বাইরে আর থাকা যায় না। হই হল্লোর করতে করতে সকল বন্ধুরা উঠে পড়লো মঞ্চে। শুরু হলো দলগত নৃত্য। চলো বাংলাদেশ গানের তালে। অনুষ্ঠানটি শ্রেফ বসে বসেই উপভোগ করলেন বন্ধুসভার উপদেষ্টা ও জাগো মেহেরপুরের মুখপাত্র শোয়েব রহমান ও বিদায়ী সভাপতির পত্মী নিলুফার বাশার। এর আগে বিকালে মেহেরপুর পৌর কমি্উনিটি সেন্টার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিন করে।