টপ নিউজ

প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল মুজিবনগরের ৪ জন

By মেহেরপুর নিউজ

June 20, 2021

মুজিবনগর প্রতিনিধি:

ভূমিহীন-গৃহহীনদের একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের দ্বিতীয় ধাপে মুজিবনগরে ৪টি পরিবার পেলো একটি আধাপাকা স্বপ্নের বাড়ি। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ এসব ঘর দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর উপহার পেয়ে সুখের জোয়ার বইছে তাদের মাঝে। রবিবার সকাল ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে এক যোগে সারা দেশে দ্বিতীয় ধাপে ৫৩,৩৪০ টি পরিবারের ন্যায় মুজিবনগর উপজেলায় ৪ টি পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন টানা তিন বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর মুজিবনগর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে মেহেরপুর জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুনসুর আলম উপস্থিত থেকে এ গৃহের দলিল উপকারভূগীদের মাঝে হস্তান্তর করেন। এ সময় পুলিশ সুপার এসএম মুরাদ আলী, স্থানীয় সরকারের উপপরিচালক মৃধা মোহাঃ মুজাহিদুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার,সহকারী কমিশনার ভূমি নাজমুল আলম,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন,বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেন,মোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুজিববর্ষ ঘোষণা করে সরকার। মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না- এ লক্ষ্য বাস্তবায়নের অংশ হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে চলমান কর্মসূচির দ্বিতীয় পর্যায়ে মুজিবনগরে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণি জমি সহ ঘর পেল ৪ পরিবার।

ঘর পাওয়া উপজেলার বাগোয়ান ইউনিয়নের সোনাপুর গ্রামের সালেহার খাতুন বলেন, আমাদের থাকার ঘরবাড়ি নেই থাকার কোন ভাল ব্যবস্হা নেই। ঘর পেয়ে আমি খুশি। শেখ হাসিনা মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন, বর্তমান সরকার আমাদের ঘর দেয়ায় আমরা খুবই খুশি। প্রধানমন্ত্রী ও আমাদের প্রতিমন্ত্রী দোদুল এর দীর্ঘজীবন কামনা করি।”

বাগোয়ান ইউনিয়নের জয়পুর গ্রামের বিধবা চপলা খাতুন বলেন, “আমার জায়গা জমি ছিলো না। এ বাড়ি ও বাড়ি চেয়ে চিন্তে, কাজ কর্ম করে ঝুঁপড়িতে কষ্টে থাকতাম। জীবনে অনেক কষ্ট করেছি। এখন আমাদের মা জননী হাসিনা জায়গা দিয়েছে, ঘর দিয়েছে। আমাদের মতো গরিবদের পাশে যেন সে সারা জীবন থাকতে পারে।

আমাদের চোখের পানিটা যেন মুছে যায়। দোয়া করি প্রধানমন্ত্রী সারা পৃথিবীর কাছে সম্মান পায়।দোয়া করি আমাদের মাথার মনি আমাদের প্রতিমন্ত্রীকে। প্রধানমন্ত্রী ও মেহেরপুরের গর্ব জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ঘর পাওয়া পরিবার গুলো। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, “আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার”এই স্লোগান বাস্তবায়নে মুজিবনগর উপজেলায় ভূমি ও গৃহহীন এবং জমি আছে ঘর নাই মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাস জমিতে গৃহ নির্মাণের কাজ করছে মুজিবনগর উপজেলা প্রশাসন।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সুবিধাভোগী পরিবারের জন্য দিন-রাত পরিশ্রম করে গৃহ নির্মাণের কাজ করেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি)। পিআইসি’র পক্ষ থেকে জানা গেছে, প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ওই জমির ওপর ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি সেমি পাকা ঘরের নির্মাণ করা হয়েছে। সরকারি নির্ধারিত নকশায় সবগুলো ঘর তৈরি করা হচ্ছে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও গোসলখানা সহ অন্যান্য সুবিধা রয়েছে মুজিব শতবর্ষের ঘরগুলোতে।