তথ্য প্রযুক্তি

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে প্রকাশ ।। মামলা দায়ের

By মেহেরপুর নিউজ

August 19, 2015

মেহেরপুর নিউজ,১৯ আগষ্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় মেহেরপুরের গাংনী থানায় একটি মামলা হয়েছে। মঙ্গলবার রাতে মেহেরপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও মেহেরপুর সরকারি কলেজের সাবেক ভিপি ওয়াসিম সাজ্জাদ লিখন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।যার মামলা নম্বর ১৪, তারিখ ১৮/০৮/১৫ ইং।

মামলার বাদী ওয়াসিম সাজ্জাদ লিখন বলেন, ১৭ আগস্ট দুপর ২টা ৪৬ মিনিটে তিনি ফেসবুকে তার একটি ছবি পোস্ট করেন। রাত পৌনে ১০টায় তার ছবির নিচে কমেন্টে ইসলাম জহিরুল নামে একটি ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ও অশ্লীল ছবি পোস্ট করা হয়। যা এদেশের আইনে শাস্তিযোগ্য অপরাধ। এ ঘটনায় মঙ্গলবার রাতে তিনি গাংনী থানায় মামলাটি দায়ের করেণ বলে জানান।

গাংনী থানার ওসি ( তদন্ত) মোক্তার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ সংশোধন ২০১৩ এর ৫৭ ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি। মোক্তার হোসেন আরো জানান, এটি জামিন অযোগ্য মামলা। এতে অপরাধীর সর্ব্বোচ্চ ১৪ বছর পর্যন্ত সাজা হতে পারে।