শিক্ষা ও সংস্কৃতি

প্রাইভেট না পড়ায় ১০ ছাত্রকে পেটালেন প্রধান শিক্ষক !

By মেহেরপুর নিউজ

February 07, 2015

মেহেরপুর নিউজ,০৭ ফেব্রুয়ারি: প্রাইভেট না পড়ার অপরাধে দশম শ্রেনীর ১০ ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে গাংনী উপজেলার আর বি জি এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে। এ ঘটনায় শনিবার দুপুরে বিদ্যালয়ে এক জরুরী সভা চলছে বলে জানা গেছে। আহত ছাত্রদের মধ্যে রুবেল, ওয়াসিম, রাকিবুল, সাগর, আলামিন, সাদ্দাম সহ আরো ৪ জন রয়েছে। তাদের উদ্ধার করে বামন্দির আল শেফা ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

দশম শ্রেণীর ছাত্র সাদ্দামের নানা সিদ্দিক হোসেন অভিযোগ করে বলেন, তার নাতীসহ আরো ১০ ছাত্রকে স্কুলের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক প্রাইভেট পড়ার জন্য চাপ দিতে থাকে। তারা ঐ শিক্ষকের কাছে প্রাইভেট না পড়ায় অবশেষে আজ সকালে তারা স্কুলে গেলে তাদের ডেকে বেত দিয়ে বেধড়ক পিটাতে থাকে। পরে তারা বাড়িতে এসে বিষয়টি জানালে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সাদ্দামের নানা সিদ্দিক আলী অভিযুক্ত প্রধান শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। আল শেফা ক্লিনিকের ম্যানেজার জাহাঙ্গীর আলম জানান, মারাত্বক আহত অবস্থায় সাদ্দাম হোসেন ও রাকিবুল ইসলাম তাদের ক্লিনিকে ভর্তি রয়েছে। এবং একজন ডাক্তারের তত্তাবধায়নে তাদের চিকিৎসা সেবা চলছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, স্কুলে একটু সমস্যা হয়েছে । তা নিয়ে মিটিং চলছে। পরে কথা বলেন বলে ফোন কেটে দেন। বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি হাফিজুর রহমান জানান,কয়েক জন ছাত্র কে মারধর করা হয়েছে এমন সংবাদ পেয়েছেন তিনি। তবে কি কারনে ছাত্রদের মারপিট করা হয়েছে তা তিনি জানেন না।

গাংনী থানার অফিসার ইনচার্জ আকরাম আলী জানান,এ ঘটনায় কেউ অভিযোগ করেনী অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম জানান, ছাত্রদের পেটানোর ঘটনা তিনি শুনেছেন। তদন্ত করে অভিযুক্ত প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন জানান,ঘটনা টি তিনি শুনেছেন অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক শিক্ষা অফিসার কে নির্দেশ দেয়া হয়েছে।