করোনাভাইরাস

প্রাণচাঞ্চল্য ফিরেছে মেহেরপুরের বাস শ্রমিকদের মাঝে।। চলছে কাউন্টার ধোয়ামোছার কাজ

By Enayet Akram

May 30, 2020

মেহেরাব হোসেন অপি ও তোফায়েল হোসেন : আগামী ০১ জুন থেকে দুরপাল্লার গাড়ি ছাড়া ব্যাপারে সরকারের সবুজ সংকেত পাওয়ার থেকেই প্রস্তুতি শুরু করে মেহেরপুর ও গাংনী থেকে ছেড়ে যাওয়া দুরপাল্লা পরিবহনের কাউন্টার গুলি। প্রতিনিয়ত চলছে ধোয়ামোছার কাজ। বাস টার্মিনালে শ্রমিকরা বাসের ফিটনেস পরীক্ষার কাজ চালিয়ে যাচ্ছেন। সবকিছু মিলিয়ে দীর্ঘ সময় পর প্রাণচাঞ্চল্য ফিরেছে মেহেরপুরের বাস শ্রমিকদের মাঝে।

জেলার বিভিন্ন টিকিট কাউন্টরে দায়িত্বরতরা মেহেরপুর নিউজকে বলেন, গাড়ি ছাড়ার সবধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। নির্দেশনার অপেক্ষায় রয়েছি। সংকেত পেলেই টিকিট বিক্রি শুরু করবো।

তবে, স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের কারণে ভাড়া বাড়তে পারে বলে জানিয়েছেন পরিবহন মালিকরা।

এদিকে, কখন থেকে দুরপা্ল্লার গাড়ির টিকিট বিক্রি শুরু,টিকিটের মুল্য কত হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে করণীয় ঠিক করাসহ গাড়ি চলাচলের দিনক্ষণ নির্ধারণে আজ শনিবার সন্ধ্যায় বৈঠকে বসবে মেহেরপুর জেলা বাস মালিক শ্রমিক পরিষদের নেতৃবৃন্দ।

মেহেরপুর বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব গোলাম রসুল বলেন, আন্ত:জেলা বাস আগামীকাল থেকে চলাচল শুরু হবে। আশাকরছি, ০১ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দুরপাল্লার গাড়ি চালু করা সম্ভব হবে। আজ সন্ধ্যায় সকল নেতৃবৃন্দ বসে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে ।

দুরপাল্লা পরিবহনের মালিকরা জানান,স্বাস্থবিধি মেনে বাস চালাতে প্রস্তুত রয়েছেন তারা।