টপ নিউজ

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত

By মেহেরপুর নিউজ

February 22, 2024

মেহেরপুর নিউজ:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সহকারী প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বভুক্ত “সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩” এর দ্বিতীয় গ্রুপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। লিখিত পরীক্ষায় মেহেরপুর জেলায় ২৬৫ জন চাকরি প্রার্থী পাশ করেছে।

গত ২ ফেব্রুয়ারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর মেহেরপুর জেলার মোট পরীক্ষার্থী ৪ হাজার ৯৪৮ এর মধ্যে ১ হাজার ৩৮৫ পরীক্ষার্থী অনুপস্থিত থাকেন। অর্থাৎ মেহেরপুর জেলা থেকে মোট ৩ হাজাট ৫৬৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীগণ কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ “এর কোন শূন্য পদে নিয়োগের জন্য কোন নিশ্চয়তা প্রদান করা হবে না। প্রকাশিত ফলাফলের কোন পর্যায়ে কোন প্রকার ভুল-ভ্রান্তি /ত্রুটি-বিচ্যুতি/ মুদ্রণজনিত ত্রুটি পরিক্ষিত হলে তা সংশোধন করার বা প্রয়োজনবোধ সংশ্লিষ্ট ফলাফল বাতিল/ সংশোধন করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে। কোন প্রার্থী ইচ্ছাকৃত কোন ভুল তথ্য প্রমাণ করলে কিংবা কোন তথ্য গোপন করেছেন মর্মে প্রতিয়মান/ প্রমাণিত হলে কর্তৃপক্ষ তার ঘোষিত ফলাফল বাতিল করতে পারবে।

প্রার্থীদের লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বর, মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বর ও একাডেমিক সনদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯ অনুসরণপূর্বক শূন্য পদের বিপরীতে নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব ও স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান /পৌরসভা /সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র, জাতীয় পরিচয় পত্র এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ(প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র নূন্যতম ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে ১২ মার্চ ২০২৪ তারিখের মধ্যে স্ব-স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে অবশ্যিকভাবে জমা দিয়ে প্রাপ্তি স্বীকার পত্র সংগ্রহ করতে হবে।

জেলা শিক্ষা অফিসে প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগন ১২ মার্চ ২০২৪ তারিখের মধ্যে উপরে উল্লেখিত কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না। মৌখিক পরীক্ষার সময় উপরে বর্ণিত সকল সনদপত্র প্রাপ্তি স্বীকার পত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে। এবং তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।