জাতীয় ও আন্তর্জাতিক

ফরিদপুরের বোয়ালমারীতে ভয়াবহ অগ্নিকান্ড ২০টি দোকান ভষ্মিভূত

By মেহেরপুর নিউজ

March 31, 2020

গোপালগঞ্জ, কাশিয়ানী প্রতিনিধি, মোঃ ইব্রাহিম মোল্লা:

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ২০টি দোকান পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে। মঙ্গলবার বেলা ১১টায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা বলে জানিয়েছেন বাজার বণিক সমিতির সভাপতি সৈয়দ সাইদুর রহমান সজল।

এ ব্যাপারে তিনি জানান, করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে সরকারি নির্দেশনা মোতাবেক মার্কেটের দোকানপাট বন্ধ ছিল। বেলা ১১ টার দিকে হঠাৎ সাতৈর শাহী জামে মসজিদ পুরাতন মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হল বলে তিনি দাবি করেন।

পরবর্তীতে ফরহাদ শেখের গ্যাস সিলিন্ডারের দোকান থেকে একাধিক গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ ঘটলে আগুন ভয়াবহ রূপ ধারণ করে ও আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে মূহুর্তেই বিভিন্ন পণ্যের ২০টি দোকান পুড়ে ভষ্মিভূত হয়। খবর পেয়ে বোয়ালমারী, সালথা, মধুখালী ও মহম্মদপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়স্ত্রণ করে।

বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার জাফর শেখ বলেন, এখনই আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতি নির্ণয় করা সম্ভব হয়নি। তদন্ত শেষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান মোল্লা বলেন, আগুনে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে আগুন কি ভাবে লেগেছে তা এখনও জানা যায়নি।