আইন-আদালত

ফলোআপ:: আওয়ামীলীগ নেতাসহ ৯ জন মুচলেকায় মুক্তি

By মেহেরপুর নিউজ

June 20, 2019

গাংনী অফিস, ২০ জুন: মেহেরপুরের গাংনীর কাজিপুর হালসানা পাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষের ঘটনায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল রউফ স্বপনসহ ৯ জনকে মুক্তি দিয়েছে গাংনী থানা পুলিশ।

বুধবার রাতেই গাংণী থানায় উভয় পক্ষের উপস্থিতিতে সালিশ বৈঠকে সমোঝতার মাধ্যমে মুচলেকা নিয়ে মুক্তি দেওয়া হয়। মুচলেকায় উল্লেখ করা হয়, উভয় পক্ষ নিজ নিজ সীমানা দিয়ে পথ বের করে নেবে ও কেউ কারোর বিরুদ্ধে অভিযোগ করবেনা। এসময় স্খানীয় ইউপি সদস্য আব্দুল খলিল,, মোয়াজ্জেম, স্বপন সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

জানা গেছে, এ উপজেলার কাজিপুর হালসানা পাড়ার মোয়াজ্জেম হোসেনের সাথে তাঁর চাচাত ভাই স্বপন মাস্টারের জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। বুধবার স্বপন গং ঐ জমি দখলের জন্য দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোয়াজ্জেম এর বসতবাড়িতে হামলা করে। এসময় তারা সীমানা প্রাচীর ভাংচুর করে ও বিভিন্ন প্রজাতির নয়টি গাছ কর্তন করে। সংবাদ পেয়ে গাংনী থানার ওসি ওবাইদুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টীম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ও উভয় পক্ষের নয়জনকে আটক করে।

এ ব্যাপারে গাংনী থানার ওসি তদন্তকে প্রধান করে সালিশ বৈঠকের ডাক দেওয়া হয়। বৈঠকে উভয় পক্ষ শান্তি শৃংখলা রক্ষার্থে নিজেরাই নিজের সীমানা নির্ধারণ করে চলাচল করবে মর্মে মুচলেকা দিলে আটক কৃতদের ছেড়ে দেওয়া হয়।