বর্তমান পরিপ্রেক্ষিত

ফানুশ উৎসবে স্বপ্ন’র যাত্রা

By মেহেরপুর নিউজ

June 29, 2017

মেহেরপুর নিউজ,২৯ জুন: ‘এসো স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই, স্বপ্ন দেখি দেশটা গড়ি’ এই স্লোগানে সুন্দর ও সমৃদ্ধশালী মেহেরপুর গড়ার প্রত্যায়ে ফানুশ উৎসবের মধ্য দিয়ে আত্মপ্রকাশ ঘটলো ‘স্বপ্ন’ নামের একটি সংগঠনের। বৃহস্পতিবার সন্ধ্যায় মেহেরপুর শহীদ সাসুজ্জোহা পার্কে সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে ফানুশ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাগো মেহেরপুরের আহবায়ক সিরাজুল ইসলামের স্বগত বক্তব্যের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়। এর পর সংগঠনটির শুভকামনা করে বক্তব্য দেন মেহেপুরের জেলা প্রশাসক পরিমল সিংহ, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, সংসদ সদস্য পত্মি সৈয়দ মোনালিসা হোসেন, পৌর মেয়র পত্মি আরিফা আক্তার রুশি, মেহেরপুর নিউজের সম্পাদক পলাশ খন্দকার, মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক (অব:) মামুনুর রহমান, মেহেরপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক (অব:) নুরুল ইসলাম, সেভ দ্য চিলড্রেনের সিনিয়র ম্যানেজার ফারুক হোসেন, সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী। অতিথিদের বক্তব্যর মাঝে মাঝে চলতে থাকে সঙ্গীত, নৃত্য ও কবিতা আবৃতি। এর

মধ্যে তুহিন আরণ্যকে সভাপতি ও শোয়েব রহমানকে সাধারণ সম্পাদক ঘোষনা করে ‘স্বপ্ন’ সংগঠনের আত্মপ্রকাশ করা হয়। এসময় মনের স্বপ্নগুলোকে ফানুশে লিখে আকাশে উড়িয়ে দেওয়া হয়। বিভিন্ন রঙয়ের ফানুশে মেহেরপুরের আকাশ রঙিন হয়ে উঠে। মোহাইমিনুর রহমান আবির ও জিনিয়া শারমিনের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য ও আবৃতি পরিবেশনা করেন, সুমনা রহমান, ওয়াহিদা রহমান পিংকি, সোহাগ ও তার দল, রেজওয়ান বন্যা দিশা, মীর শিশির ও তানিম মাহমুদ। পার্কে সমবেত শত শত দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন।

আত্মপ্রকাশ হওয়া ‘স্বপ্ন’ সংগঠনের  সভাপতি তুহিন আরণ্য বলেন, মেহেরপুরের মানুষের ছোট ছোট স্বপ্ন গুলো নিয়ে আমাদের পথ চলা শুরু হলো। আমরা সব স্বপ্ন বাস্তবায়নের জন্য মেহেরপুরের সকলকে নিয়ে কাজ করার অঙ্গিকার করছি।