আইন-আদালত

ফেনসিডিল রাখার অপরাধে এক জনের ৭ বছর সশ্রম কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

January 19, 2022

মেহেরপুর নিউজ:

ফেনসিডিল রাখার অভিযোগে আক্কাস আলী নামের এক ব্যক্তিকে ৭ বছর সশ্রম কারাদণ্ড। ৫ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরের দিকে মেহেরপুরের স্পেশাল ট্রাইবুনাল-২ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত আক্কাস আলী মেহেরপুরের গাংনী উপজেলার অলিনগর উত্তর পাড়া গ্রামের সাবান আলীর ছেলে। মামলার অপর আসামী শিপন এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।মামলার বিবরণে জানা গেছে ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর মেহেরপুর ডিবি’র এএসআই রবিউল ইসলামের নেতৃত্বে মেহেরপুরের গাংনী উপজেলার ওলিনগর সোনালী ব্রিকস এর কাছে থেকে ফেন্সিডিল কেনাবেচার সময় আক্কাচ আলীকে আটক করা হয়।

এ সময় সেখান থেকে ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।ওই ঘটনায় স্পেশল পাওয়ার অ্যাক্ট ১৯৭৪ সালের ২৫ বি (২) ধারায় গাংনী থানায় আক্কাস আলী এবং কাজিপুর মধ্য পাড়া গ্রামের সোনা ডাকাতের ছেলে শিপনকে আসামি করে গাংনী থানায়একটি মামলা দায়ের করেন। যার জি আর কেস নং ৬২১/১৩।স্পেশাল ট্রাইব্যুনাল কেস নং ২৫/২০১৪। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি আক্কাস আলী দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৭ বছর সশ্রম কারাদণ্ড। ৫ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন। মামলার অপর আসামি শিপন এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন।মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামি আক্কাস আলীর পক্ষে অ্যাডভোকেট এ কে এম শফিকুল আলম, শিপনের পক্ষে আতাউল হক কৌশলী ছিলেন।