আইন-আদালত

ফেনসিডিল রাখার অভিযোগে এক মাদক ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

June 01, 2022

মেহেরপুর নিউজ:

ফেনসিডিল রাখার অভিযোগে ঝন্টু নামের এক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড। ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্ত ঝন্টু মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের লালটুর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০১৮ সালের ১ ডিসেম্বরে গাংনী উপজেলার সহড়াতলা বিওপির সুবেদার জাকির হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহল দল টহল থাকাকালীন অবস্থায় হাড়াভাঙ্গা সেন্টার পাড়া এলাকা থেকে ঝন্টু কে আটক করেন। এ সময় তার কাছ থেকে ৫০৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিলের ৩ (খ)১৯(৪) ধারায় গাংনী থানায় ঝন্টু ছাড়াও একই গ্রামের কেরামত আলীর ছেলে লালটু, নূর মোহাম্মদ ছেলে হামেদ , সহড়াতলা গ্রামের জৌলুস হোসেনের ছেলে জিয়া এবং আব্দুল কাদেরের ছেলে লাভলুকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১। জি আর কেস নং ৩২৬/১৮। এস আর নং ২০৪/১৯। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলায় ঝন্টু দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ৩(ক) ধারায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড। ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেন। অন্য আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেন। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কামরুল হাসান কৌশলী ছিলেন।