আইন-আদালত

ফেন্সিডিল রাখার অভিযোগে দুই ব্যক্তির কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

February 24, 2021

মেহেরপুর নিউজ:

ফেন্সিডিল রাখার অভিযোগে আব্দুল হালিম ও আব্দুল লতিফ নামের দুই ব্যক্তিকে ১ বছর ২মাস করে সশ্রম কারাদণ্ড, ১ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরের দিকে মেহেরপুরে স্পেশাল ট্রাইবুনাল ৪র্থ আদালতের বিচারক মোঃ কেরামত আলী এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত আব্দুল হালিম মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এবং আব্দুল লতিফ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার আট কবর এলাকার মকর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০১৭ সালের ৫ মে মুজিবনগর থানা পুলিশের অভিযানে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রাম এলাকা থেকে হালিম ও লতিবকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৮৭৪ এর ২৫ (বি)(২) ধারা একটি মামলা দায়ের করা হয়। যার যার মামলা নং, এস টি সি নং ১৮৮/২৭,জি আর কেস নং ৪৮/২০১৭।

পরে মামলায় মোট ৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন, এতে আসামি ২ জন দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের প্রত্যেককে ১বছর দুই মাস করে সশ্রম কারাদণ্ড, এক হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে কে এম নুরুল হাসান এবং আসামি পক্ষে সেলিম রেজা কৌশলী ছিলেন।