আইন-আদালত

ফেন্সিডিল রাখার দায়ে এক ব্যক্তির ৫ বছরের সশ্রম কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

January 11, 2021

মেহেরপুর নিউজ:

ফেন্সিডিল রাখার দায়ে ইসমাইল আলী ওরফে রুবেল নামের এক ব্যক্তিকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত ইসমাইল হোসেন ওরফে রুবেল ফরিদপুর জেলার কোতোয়ালি থানার ভাটির লক্ষ্মীপুর চুনারঘাট গ্রামের ইয়াকুব আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ৫ আগস্ট তৎকালীন গাংনী উপজেলার তেঁতুলবেড়িয়া সীমান্ত ফাঁড়ির হাবিলদার তাজুল ইসলামের নেতৃত্বে বিজিবির একটি টহল দল তেঁতুবাড়িয়া পাগলা ব্রীজের উপরে একটি সিএনজি আটক করার পর সিএনজির মধ্যে থেকে ৮৫ বোতল ফেন্সিডিলসহ রুবেল এবং গাংনী উপজেলার মটমুড়া গ্রামের আব্দুল বারীর ছেলে ডাবলু কে গ্রেফতার করে। ওই ঘটনায় গাংনী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি (১) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।যার জি আর কেস নং ৫৩/২০১৬। স্পেশাল ট্রাইবুনাল কেস নং-২।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১১ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি রুবেল দোষী প্রমাণিত হয় বিজ্ঞ আদালত তাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন।

মামলার অপর আসামি ডাবলুর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন। মামলার রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কামরুল হাসান ও রোকিয়া খাতুন কৌশলী ছিলেন।