রাজনীতি

বঙ্গবন্ধুকে কটুক্তি করায় মেহেরপুরে তারেক জিয়ার বিরুদ্ধে মামলা ।। সমন জারি

By মেহেরপুর নিউজ

December 22, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম, ২২ ডিসেম্বর: বঙ্গবন্ধু শেথ মুজিবর রহমানকে নিয়ে কটুক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছে মেহেরপুর জেলা ছাত্রলীগ সভাপতি বারিকুল ইসলাম লিজন। আজ সোমবার দুপুর ১২ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে হাজির হয়ে এ মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক আবদুল্লাহ আল মামুন মামলাটি আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন। বাদি পক্ষে কৌশলী হিসেবে আদালতে উপস্থিত ছিলেন অ্যাড. মিয়াজান আলী, অ্যাড. ইব্রাহীম শাহীন, অ্যাড. খ ম হারুন ইমতিয়াজ বিন জুয়েল।

মামলার এজাহারে জানা গেছে, যুক্তরাজ্য বিএনপি আয়োজিত লন্ডনের একটি মিলনায়তনে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে অশালীন, অমর্যাদাকর, আপত্তিজনক বক্তব্য পেশ করেন। তিনি তার বক্তব্যে বলেন,শেখ মুজিব রাজাকার, খুনি এবং পাক বন্ধু ছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে শেখ মুজিব পরিবারের কোনো অবদান নেই।  তারেক জিয়ার বক্তব্যর উল্লেখিত

অংশ সমুহ ১৭ ডিসেম্বর দৈনিক প্রথম আলো সহ দেশের সকল জাতীয় দৈনিক, অনলাইন ও টেলিভিশনে প্রচারিত হয়। যা জাতিকে হতবাক ও বিষ্মিত করেছে। তাই বাংলাদেশ সংবিধানের ৫ম তফশিলের ১৫০(২), ৬ষ্ঠ তফশিলের ১৫০(২),৭ম তফশিলের ১৫০(২) অনুচ্ছেদ এবং সংবিধানের ৪(ক) ধারায় বাংলাদেশের কোটি কোটি মানুষের সাথে বাদির ও মান সম্মানের অপূরনীয় ক্ষতি হয়ে হয়েছে উল্লেখ করে দন্ডবিধির ৫০০/৫০৪/৫০৫(বি সি) ধারায় বাদি এ মামলা দায়ের করেন। মামলার বাদি জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম জানান, লন্ডনের একটি দলীয় সেমিনারে তারেক জিয়া বঙ্গবন্ধুকে রাজাকার এবং পাক দের বন্ধু বলে যে কটুক্তি করে যে ধৃষ্টতা করেছেন তার বিচারের দাবিতে একজন নাগরিক হিসেবে তিনি এই মামলা দায়ের করেছেন। মামলার প্রধান আইনজীবি অ্যাড. মিয়াজান আলী জানান, আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন।