খেলাধুলা

বঙ্গবন্ধু অনুর্ধ ১৭ ফুটবলে আমদহ ইউনিয়ন একাদশ ফাইনালে

By মেহেরপুর নিউজ

September 10, 2018

মেহেরপুর নিউজ, ১০ সেপ্টেম্বর: প্রথমার্ধে সামারুল এবং দ্বিতীয়ার্ধে সুবেলের দেওয়া গোলে সদর উপজেলার আমদাহ ইউনিয়ন ফুটবল একাদশ বঙ্গবন্ধু অনুর্ধ্ব ১৭ ফুটবলের ফাইনালে স্থান করে নিয়েছে। মেহেরপুর সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে মেহেরপুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনুর্ধ্ব ১৭ গ্রুপ পর্বের শেষ খেলায় আমদাহ ইউনিয়ন ২-০ গোলে আমঝুপি ইউনিয়ন একাদশকে পরাজিত করে। খেলার প্রথমার্ধের ৪ মিনিটের মাথাই সামারুল কোনাকুনি প্লেসিং সর্টে আমঝুপির গোলরক্ষক লিখনকে পরাস্ত করে জালে বল ফেলে। ১-০ গোল এগিয়ে যায় আমদাহ অবশ্য প্রথমার্ধেই খেলার সমতা ফেরার একাধিক সুযোগ যেমন পেয়েছিল আমঝুপি, আবার গোলের ব্যাবধান দ্বিগুনে করার ও সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনী আমদাহ ফলে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতীতে যায়।

বিরতীর পর উভয় দলই একাধিক পরিবর্তন আনে। ফলও পায় আমদাহ। দ্বিতীযার্ধের ২৪ মিনিটের মাথায় প্রায় মাঠ থেকে একক প্রচেষ্টায় গোল করেন সুবেল। গোলের ব্যবধান ২ এ যাবার পরও আজমনের ধার বাড়িয়ে দেয়। শেষ পর্যন্ত ২-০ গোলে জয়লাভ করে মঙ্গলবার ফাইনালে বুড়িপোতার সঙ্গে ২য় আমদাহ ইউনিয়ন। খেলায় সুমারুল ম্যান অব দ্যা ম্যাচ নির্ধারিত হয়। আমদাহ হয়ে গোল রক্ষক জিহাদ, রাসেল, তুহিন, ইয়ামিন, সুবেল, হাফিজুল, মাইন, রকিবুল, হুসাইন, সুমারুল এবং রাহিবুল। আমঝুপি হয়ে গোল রক্ষক লিখন, রাসেল, তরিকুল, আসিক, আল আমিন, সুজন, আকিব জাভেদ, মিকাইল, মহাব্বত, নাইম ও লিজন খেলায় অংশ গ্রহন করেন।

খেলাটি পরিচালনা করেন ফারহা হোসেন লিটন, তাকে সহযোগিতা করেন একে আজাদ টিটু ও কামাল হোসেন মিন্টু, ৪র্থ রেফারী আঃ কুদ্দুস এবং ম্যাচ রেফারী হিসাবে মাসুদুল হাসান দায়িত্ব পালন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক শেখ ফরিদ আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সহকারী কমিশনার কাজী মোহাম্মদ অনিক ইসলাম, মিথিলা দাস, রাকিবুল ইসলাম , সুজন দাস গুপ্ত, শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী.যুব উন্নয়ন কর্মকর্তা বিপ্লব কুমার কুন্ডু, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সহসভাপতি আনোয়ারুল হক শাহী, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন আহম্মেদ চুন্নু, শাহাজামান, আনারুল ইসলাম, জেলা ক্রিকেট কোট হাসানুজামান সিলোন, ইউপি সচিব সানোয়র হোসেন, আজিম উদ্দীন, সহ বিপুর পরিমান দর্শক খেলাটি উপভোগ কনে।