ফুটবল

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় সংঘর্ষ

By মেহেরপুর নিউজ

June 19, 2022

মেহেরপুর নিউজ:

“বাঘের ভয়ে উঠলাম গাছে, ভূত বললো পেয়েছি কাছে”। পুরানো এ প্রবাদটিই যেন সত্যি হল। ঘটনার সূত্রপাত ছিল এমন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় দর্শকদের  সংঘর্ষ কয়েকজন আহত।

মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে কুতুবপুর ইউনিয়নের ফাইনালে উঠেছিল শোলমারী প্রাথমিক বিদ্যালয় এবং উজলপুর প্রাথমিক বিদ্যালয়। এই দুটি বিদ্যালয় রেষারেষির কারণে ফাইনাল খেলার ভেন্যু পরিবর্তন করে নিরপেক্ষ ভেন্যু হিসেবে পার্শ্ববর্তী বুড়িপোতা ইউনিয়নের কামদেবপুর নেওয়া হয়। আর এখানে এসেই প্রবাদ বাক্যটি সত্যি হলো।

জানা গেছে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার কিছুক্ষণ পর রেফারির একটি সিদ্ধান্ত কে কেন্দ্র করে উজলপুর প্রাথমিক বিদ্যালয় দর্শকরা প্রতিবাদ জানাই। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে কামদেবপুর গ্রামের কতিপয় ব্যক্তিদের সঙ্গে উজলপুর থেকে আসা দর্শকদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে মনোহরপুর গ্রামের আকাশ সহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। শেষ পর্যন্ত উজুলপুর প্রাথমিক বিদ্যালয় খেলতে অস্বীকৃতি জানালে ২-০ গোলে এগিয়ে থাকা শোলমারী প্রাথমিক বিদ্যালয় কে জয়ী ঘোষণা করা হয়।