বর্তমান পরিপ্রেক্ষিত

বর্ণাঢ্য আয়োজনে মেহেরপুরে মহান বিজয় দিবস পালিত

By মেহেরপুর নিউজ

December 16, 2022

মেহেরপুর নিউজ:

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনটির সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৮ টায় মেহেরপুর স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন।এ সময় বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, জেল পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি, রোভার স্কাউট, গার্ল গাইডস, গার্ল ইন স্কাউট, কাব স্কাউট, রেড ক্রিসেন্ট সহ মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে মেয়েরা মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ সময় জেলা প্রশাসক জেলা বাসীর উদ্দেশ্যে ভাষণ দেন। এবং শান্তির প্রতিক কবুতর এবং বেলুন উড়ান। পুলিশ সুপার মোঃ রাফিউল আলম এর সময় জেলা প্রশাসকের সাথে ছিলেন। পরে কুচকাওয়াজ ও শরীরচর্চা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উপলক্ষে শিশু পরিবার, হাসপাতাল এবং জেলখানা উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এ উপলক্ষে মেহেরপুর পৌরসভার উদ্যোগে মেহেরপুর শহরের প্রধান সড়কের দুপার্শে জাতীয় পতাকা সহ বর্নিল পতাকা দিয়ে সাজানো হয়।