রাজনীতি

বর্তমান সরকার নারী বান্ধব সরকার…. আশরাফুন্নেসা মোশাররফ

By মেহেরপুর নিউজ

July 28, 2015

মেহেরপুর নিউজ,২৮ জুলাই:

বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভানেত্রী আশরাফুন্নেসা মোশাররফ বলেছেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। নারীদের উন্নয়নের জন্য যা কিছু করার দরকার শেখ হাসিনার সরকার তাই করে চলেছেন। আজকে মেয়রা চাকরী করছে, তারা দেশের উন্নয়নে কাজ করছে। এগুলো দেখে আমার খুব ভালো লাগে। মেহেরপুর জেলা আওয়ামীলীগ আয়োজিত মঙ্গলবার দুপুরে জেলা শিল্পকলা একাডমী মিলনায়তনে অনুষ্ঠিত জেলা মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভানেদ্রী আশরাফুন্নেসা মোশাররফ এ সকল কথা বলেন।

তিনি আরো বলেন, আমি যখন রাজনীতি শুরু করি তখন একটি একটি মেয়ে জোগাড় করতাম। সারাদিন বিভিন্ন জায়গায় ঘুরে একজন নারী পেতাম। তিনি বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে বিভিন্ন হস্তশিল্পের জন্য ঋন দিচ্ছেন। তাদের স্বাবলম্বী করার জন্য কাজ করে যাচ্ছেন। সংসদে নারী আসন ছিলো না। শেখ হাসিনা সংরক্ষিত নারী আসনের ব্যবস্থা করেছেন।

জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরার সভাপতি কাউন্সিলের উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা পিনু খান এমপি, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাথেন সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাথেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা

আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সাবেক এমপি ও সাবেক জেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাথেন মহিলা আওয়ামীলীগ নেত্রী রেহেনা খাতুন, রুত শোভা মন্ডল, সামিউন বাশিরা পলি, নুরজাহান বেগম প্রমুখ। কাউন্সিলে মেহেরপুর জেলার বিভিন্ন গ্রামের প্রায় ৩ সহস্রাধীক মহিলা নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। এর আগে

জাতীয় সংঙ্গীতের সূরে জাতীয় ও দলিয় পতাকা উত্তোলন ও কবুতর উড়ানোর মধ্যে দিয়ে কাউন্সিল শুরু হয়। পরে প্রধান অতিথি তার বক্তব্য শেষে জেলা মহিলা আওয়ামীলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষনা করেণ এবং দু’একদিনের মধ্যে নতুন কমিটি নাম ঘোষনা করার কথা জানান।