জাতীয় ও আন্তর্জাতিক

বাংলাদেশে শিশু ও মাতৃমৃত্যুহার কমিয়ে আনার পিছনে সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্টের বিশেষ অবদান রয়েছে—- প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি

By মেহেরপুর নিউজ

March 30, 2016

প্রেস বিজ্ঞপ্তিঃ শহীদ ময়েজউদ্দিন রেড ক্রিসেন্ট হাসপাতালের উদ্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক ভাইস-চেয়ারম্যান শহীদ ময়েজউদ্দিনের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আজ ৩০ মার্চ বুধবার বিকাল সাড়ে ৩ টায় বাংলাবাজারস্থ শহীদ ময়েজউদ্দিন রেড ক্রিসেন্ট হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি,এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য রেহেনা আশিকুর রহমান,রাজিয়া সুলতানা এবং সিটি কর্পোরেশনের কমিশনার জনাব হাজী মোঃ আরিফ হোসেন ছোটন,মহিলা কমিশনার নাছিমা আহমেদ প্রমূখ। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার জনাব এ্যাডভোকেট তৌহিদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব জনাব বিএমএম মোজহারুল হক, এনডিসি। এছাড়াও অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্যে রাখেন,সোসাইটির উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদ। সভা সঞ্চালনার দায়িত্বে ছিলেন পরিচালক আলী আসগর ফকির।

আলোচনা সভার শেষে প্রধান অতিথি মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি,এমপি জন্মদিনের কেক কাটেন এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার,ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমানসহ সোসাইটির মহাসচিব,উপ-মহাসচিব,বিভিন্ন বিভাগের দায়িত্বরত পরিচালক ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে শিশু ও মাতৃমৃত্যুহার কমিয়ে আনার পিছনে সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্টের বিশেষ অবদান রয়েছে। কারণ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সারাদেশে ৫৬ টি শিশু ও মাতৃমঙ্গল কেন্দ্রে মাধ্যমে নবজাতক শিশু ও গর্ভবতী মায়েদের সেবা দিয়ে আসছে। তিনি বলেন,রেড ক্রিসেন্ট সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে সারাজীবন দেশের দরিদ্র মানুষের পাশে রয়েছে। আমারা আশা আগামীতেও তারা এই সেবা কার্যক্রম চালিয়ে যাবে।এছাড়াও তিনি শহীদ ময়েজউদ্দিন রেড ক্রিসেন্ট হাপাতালে সরকারিভাবে একটি ডরমেটরি কাম ট্রেনিং সেন্টার করার ঘোষনা দেন।