তথ্য প্রযুক্তি

বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিককে পেটালেন এক পুলিশ কনষ্টেবল।। সাংবাদিকদের নিন্দা ও প্রতিবাদ

By মেহেরপুর নিউজ

June 09, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৯ জুন: সংবাদ সংগ্রহ করতে গিয়ে মেহেরপুর প্রেস ক্লাবের সদস্য ও বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মাহবুবুল হক পোলেনকে জনসম্মুখে মারপিট করেছে মেহেরপুর সদর থানা পুলিশের এক কনস্টেবল। বুকে নেমপ্লেট না থাকায় তাৎক্ষনিকভাবে তার নাম জানা সম্ভব হয়নি বলে মেহেরপুর নিউজকে জানিয়েছেন নির্যাতিত সাংবাদিক পোলেন। সাংবাদিক পেটানো কনস্টেবল এসময় সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজও করেন। সাংবাদিক মাহবুবুল হক জানান, আজ রোববার সন্ধ্যায় মেহেরপুর কোর্ট মোড়ে এক জামাত কর্মীকে আটক করে পুলিশ। এ খবর পেয়ে তিনি সংবাদ সংগ্রহ করতে যেয়ে পুলিশের কাছে পরিচয় দিলে তারা তাৎক্ষনিক তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এ সময় এক কনষ্টেবল তাকে মারপিট শুরু করে বলে জানান মাহবুবুল হক। তবে কনষ্টেবলের পোশাকে নামফলক না থাকায় তার নাম জানা সম্ভব হয়নি। এ ঘটনার পরপরই বিষয়টি মেহেরপুর পুলিশ সুপার মোফাজ্জেল হোসেনকে অবগত করলে তিনি সাংবাদিক মাহবুবুল হককে বলেন,আপনাকে পুলিশ এখনো আটক করেনি কেনো। আপনি তো জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িত বলে তিনি ফোন কেটে দেন।

মাহবুবুল হক পোলেন মেহেরপুর নিউজকে জানান,আমার পরিবারের কেউ কখনো জামায়াত-শিবিরের সাথে জড়িত নয়।আমার দাদা ও চাচা মুক্তিযোদ্ধা।আমি ব্যাক্তিগতভাবে  কোনো রাজনীতির সাথে জড়িত  না। পেশাগত দায়িত্ব পালনের জন্য আমি সেখানে গিয়েছিলাম। পুলিশ সুপার বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষে আমাকে জামায়াত- শিবিরের সাথে জড়ানোর অপচেষ্টা করছেন।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন,মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি আলামিন হোসেন,সাধারন সম্পাদক পলাশ খন্দকার,মেহেরপুর  ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি তোজাম্মেল আযম,সাধারন সম্পাদক গোলাম মোস্তফা,মেহেরপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম,খুলনা প্রেস ক্লাব ফেডারেশনের সহকারি মহাসচিব তুহিন আরণ্য,মেহেরপুর প্রেস ক্লাবের সদস্য ও দৈনিক ইত্তেফাকের মেহেরপুর প্রতিনিধি আবু লায়েস লাবলু,মেহেরপুর নিউজের বার্তা সম্পাদক ইয়াদুল মোমিন,বাংলানিউজের মেহেরপুর প্রতিনিধি জুলফিকার আলী কানন,মেহেরপুর  ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ সাংবাদিক আবু সউদ চন্দন,মোহনা টেলিভিশনের মেহেরপুর প্রতিনিধি আবু আক্তারমেহেরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিক উল আলম,সাধারন সম্পাদক ফারুখ হোসেন,এটিএন বাংলার মেহেরপুর প্রতিনিধি আতিকুর রহমান টিটু,আরটিভির মেহেরপুর প্রতিনিধি মাজেদুল হক মানিক,জনকন্ঠের মেহেরপুর প্রতিনিধি ফজলুর হক,চ্যানেল ২৪ এর মেহেরপুর প্রতিনিধি রমিজ আহসান,বৈশাখী টিভি’র মেহেরপুর প্রতিনিধি রাশেদুজ্জামান,সাংবাদিক মেহের আমজাদ,মুহম্মদ মহসীন,ডিএম মকিদ,সাঈদ হোসেনসহ  মেহেরপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা।