জাতীয় ও আন্তর্জাতিক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

May 06, 2016

মেহেরপুর নিউজ,০৬ মেঃ বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ২০১৬ পালনের অংশ হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৪ টি গ্রুপে বিভক্ত হয়ে প্রায় দু’ শতাধিক শিশু কিশোর এই প্রতিযোগীতায় অংশ নেয়। গ্রুপ অনুযায়ি অংকনের বিষয় নির্ধারন করা হয়। সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত একটানা চলে এই প্রতিযোগিতা।

আজ শুক্রবার ৬ মে ২০১৬, সকাল ১০ টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী অধ্যাপক হাশেম খান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক,এনডিসি ও উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদ,শিল্পী সামিনা নাফিজ ও মিনি করিম। আয়োজক হিসেবে দায়িত্বপালন করেন সোসাইটির যুব ও সেচ্ছাসেবক বিভাগের দায়িত্বরত পরিচালক এস এম আহম্মদ।

প্রতিযোগিতা শেষে বিচারকগণ ৪টি বিভাগে অংশ নেওয়া শিশু কিশোরদের আঁকা ছবি দেখে ১২ টি ছবি পুরস্কারের জন্য মনোনিত করেন। আগামী ৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে প্রতিযোগগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দিবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল ।