জাতীয় ও আন্তর্জাতিক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পার্টনারশিপ মিটিং উদ্বোধন ৫ ফেব্রুয়ারি

By মেহেরপুর নিউজ

February 04, 2017

ডেস্ক রিপোর্ট, ০৪ ফেব্রুয়ারি

আগামীকাল ৫ ফেব্রুয়ারি রবিবার সকাল ৯ টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও এ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দুদিন ব্যাপী Partnership Meeting 2017 ২০১৭ শুরু হবে এবং ৬ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪ টায় সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, এমপি। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী। উদ্বোধনী এবং সমাপনী উভয় সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার। বক্তব্য রাখবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ হাবিবে মিল্লাত, এমপি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ইন্টারন্যাশনাল রেড ক্রস কমিটির (ICRC) বাংলাদেশস্থ প্রধান Mr. Ikhtiyar Aslanov, ইন্টারন্যাশনাল রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটিজ (IFRC) হেড অব বাংলাদেশ কান্ট্রি অফিস Mr. Azmat Ullo, Dr. Massimo Barra, সদস্য Red Cross Red Crescent Standing Commission। স্বাগত বক্তব্য রাখবেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক, এনডিসি। এছাড়াও উপস্থিত থাকবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সকল সদস্য এবং বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

পার্টনারশীপ মিটিং আন্তর্জাতিক রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন (RCRC Movement) এর একটি ফোরাম। বিশ্বব্যাপী পরিচালিত মানবিক সহায়তামূলক কার্যক্রমে জড়িত অভ্যন্তরীণ ও অন্যান্য অংশীদারদের সঙ্গে সম্পর্ক উন্নয়ন ও জোরদারকরণ এই পার্টনারশীপ মিটিং এর অন্যতম উদ্দেশ্য। এর মাধ্যমে সরকারের সহায়ক সংগঠন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক সহায়তা মূলক কার্যক্রম আরো বেশি সম্প্রসারিত হবে।

মিটিং এ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা উপস্থাপনা করা হবে। এছাড়াও যেসব মানবিক কাজে বাংলাদেশ রেড ক্রিসেন্ট অংশগ্রহণ করেছে তার বিস্তারিত চিত্র তুলে ধরা হবে।

উল্লেখ্য যে, Partnership Meeting 2017 মিটিং এ আমেরিকা, বৃটিশ, জার্মান, সুইজারল্যান্ড, ডেনমার্ক, বাহারাইন, সুইডেন, মায়ানমার, সাউথ কোরিয়া, তুরস্ক, ইরান, ইতালি ও অস্ট্রেলিয়া এই সব দেশের জাতীয় রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটি এবং আন্তর্জাতিক রেড ক্রস কমিটি (IFRC), ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটিজ (IFRC) এবং Red Cross Red Crescent Movment এর স্ট্যান্ডিং কমিশন প্রতিনিধি, বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং বাংলাদেশে কর্মরত বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি উপস্থিত থাকবেন।