জাতীয় ও আন্তর্জাতিক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

By মেহেরপুর নিউজ

March 26, 2017

ডেস্ক রিপোর্ট, ২৬ মার্চ: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়। আয়োজনের মধ্যে ছিলো জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, রক্ত সংগ্রহ কার্যক্রম এবং হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ।

এ উপলক্ষে রবিবার সকাল ৭ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় এবং রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক এনডিসি জাতীয় পতাকা ও উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদ রেড

ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন। এসময় সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরপর সকাল ৯ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বরত পরিচালকসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং যুব স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

একই দিন দুপুর সাড়ে ১২ টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে রাজধানীর ৩ টি পয়েন্টে এবং রাজধানীর বাহিরে ২টি পয়েন্টে (খিলগাঁও তালতলা, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, মানিক মিয়া এভিনিউ বকুলতলা, টঙ্গী এবং নারায়নগঞ্জ শহীদ মিনার) স্বেচ্ছায় রক্ত সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রক্ত সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মোজহারুল হক এনডিসি। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী ।