সারাদেশ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

By মেহেরপুর নিউজ

August 15, 2017

ডেস্ক রিপোর্ট,১৫ আগস্ট: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো, জাতীয় পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা, দোয়া ও তবারক বিতরণ।

আজ ১৫ আগস্ট মঙ্গলবার সকাল পৌনে ৭টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্যদ সদস্য জনাব মোঃ মাহবুব জামান ভুলু জাতীয় পতাকা, সোসাইটির মহাসচিব জনাব বি.এম.এম মোজহারুল হক, এনডিসি রেড ক্রিসেন্ট পতাকা এবং এইচ আর ও প্রশাসন বিভাগের দায়িত্বরত পরিচালক জনাব সিরাজুল ইসলাম মোল্লা কালো পতাকা উত্তোলন করেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালকরাসহ সকলস্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এর আগে বুকে কালোব্যাজ ধারণ করা হয়।

এরপর সকাল ১০ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালকদের নেতৃত্বে সোসাইটির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী ধানমন্ডি ৩২ নম্বরস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে।

এছাড়াও আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার দুপুর ২ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসাবে সোসাইটির প্রশিক্ষণ কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান। সভাপতিত্ব করবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার।