জাতীয় ও আন্তর্জাতিক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

By মেহেরপুর নিউজ

March 08, 2018

ডেস্ক রিপোর্ট, ০৮ মার্চ: “সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরের কর্ম জীবনধারা”এই শ্লোগানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস রেড রেড ক্রিসেন্ট সোসাইটিজ এর সহযোগিতায় নানা আয়োজনে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস ২০১৮। এ উপলক্ষে আজ ৮ মার্চ ২০১৮ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য মিজ রেহানা আশিকুর রহমান, সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট এবং International Federation of Red Cross and Red Crescent Societies (IFRC) এর মিজ মালিহা ফোরদৌস সিনিয়র ম্যানেজার রেজিলেন্স প্রোগ্রাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপপরিচালক মিজ রেজিনা হালিম। অনুষ্ঠান শেষে স্কুলের ছেলেমেয়েদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি বিডিআরসিএস চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার তার বক্তব্যে বলেন, দেশের প্রধান নির্বাহী থেকে শুরু করে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে দীর্ঘদিন ধরে নারীরা দায়িত্ব পালন করছেন। উল্লেখযোগ্য সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের নেতৃত্বে রয়েছেন নারীরা; প্রশাসন, শিক্ষা, ব্যবসা বাণিজ্য- সর্বত্রই নারীর উপস্থিতি প্রতিষ্ঠিত ও প্রমানিত। তিনি বলেন, নারীদের সুযোগ দিলে তারা তাদের যোগ্যতা প্রমাণ করতে পারেন। বিমানবাহিনী, সেনাবাহিনী থেকে খেলাধুলা কোথায় নারীরা নেই। সর্বক্ষেত্রে নারীরা কাজ করছেন।

প্রধান অতিথি বলেন, নারীদেরকে আরোও বেশি শিক্ষিত হতে হবে। নারীরা যাতে পুরুষশাসিত সমাজ ব্যবস্থায় নিজেদের অধিকারকে আরোও প্রতিষ্ঠিত করতে পারে।