টপ নিউজ

“বাইরে ফিটফাট ভিতরে সদরঘাট”

By মেহেরপুর নিউজ

January 16, 2021

মেহেরপুর নিউজ:

পুরাতন এই প্রবাদ বাক্যটি সঙ্গে মিল রেখেই মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচন সমাপ্ত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে গাংনী পৌর এলাকার ৯ টি ওয়ার্ডের কেন্দ্রে একযোগে ভোট শুরু হয়।ভোট শুরু হওয়ার পর থেকেই ভোটারদের কাছ থেকে অভিযোগ আসতে থাকে তাদেরকে ইচ্ছামত ভোট দেয়ার সুযোগ দেয়া হচ্ছে না।

সকাল থেকে দুপুর পর্যন্ত গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, গাংনী মহিলা কলেজ, গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ আরো কয়েকটি কেন্দ্রে একাধিকবার ঘুরে দেখা গেছে ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের সারিবদ্ধ অবস্থান।

ভোটারদের শান্তিপূর্ণ অবস্থান দেখে যে কারো মনে হতে পারে অত্যন্ত চমৎকার শান্তিপূর্ণভাবে ভোটদান পর্ব চলছে। কিন্তু ভিতরের চিত্র ছিল ভিন্ন। ভোটকেন্দ্রে পৌঁছাবার পরপরই ভোটারসহ স্বতন্ত্র এবং অন্য প্রার্থীদের পক্ষ থেকে সংবাদকর্মীদের কাছে বারবার এ অভিযোগ করা হচ্ছিল, ভিতরে একটি পক্ষ ছাড়া অন্য কোনো এজেন্ট থাকতে দেওয়া হচ্ছে না।

এছাড়াও ভোটারদের অভিযোগ ছিল তাদের হাতে কালি লাগানোর পরে তাদেরকে বাইরে চলে যেতে বলা হয়েছে। যার অর্থ আপনাদের ভোট দেওয়া হয়ে গেছে,আপনার বাড়ি চলে যান। অনেক ভোটারকে চিৎকার করে বলতে শোনা গেছে ভাই আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেব, কিন্তু সেই সুযোগ দেয়া হচ্ছে না। যদিও বাইরের অবস্থা দেখে একেবারে মনে করা হচ্ছিল না যে ভিতরে অন্যরকম চিত্র। ভিতরে চিত্রের বহিপ্রকাশ ঘটল দুপুরের পর থেকে। বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম, বি এন পির প্রার্থী আসাদুজ্জামান বাবলুসহ তিন প্রার্থী প্রহসনের নির্বাচন দাবি তুলে তারা নির্বাচন বর্জন করেন। আর এই ঘটনার পরপরই ভোটকেন্দ্রের বাইরে থেকে অনেককে বলতে শোনা গেল “বাইরে ফিটফাট ভিতরে সদরঘাট”।