বিশেষ প্রতিবেদন

বাইসাইকেল যোগে দেশের ৩৬ জেলা ভ্রমন করে আজাদ হোসেন এখন মেহেরপুরে

By মেহেরপুর নিউজ

June 19, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২০ জুন: বৈশ্বিক উষ্ণতার ভয়াবহতা সম্পর্কে গনসচেতনতা সৃষ্টির লক্ষে দেশের ৩৬ জেলা সাইকেল যোগে ভ্রমন করে আজাদ হোসেন এখন মেহেরপুর জেলায় অবস্থান করছেন।

মঙ্গলবার কথা হয় এই প্রকৃতি প্রেমিক সাতক্ষীরা জেলার কালিগঞ্জ কলেজের স্নাতক ১ ম বর্ষের ছাত্র সাইকেল যোগে দেশ ভ্রমনকারী আজাদ হোসেনের সাথে। আজাদ হোসেন সাইকেল যোগে এই দেশ ভ্রমনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে বিশ্বের অন্যতম সমস্যা জলবায়ু পরিবর্তন তথা বৈশ্বিক উষ্ণতার ভয়াবহতা এবং বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা সম্পর্কে  গণসচেতনতা সৃষ্টির লক্ষেই মূলত আমার বাই সাইকেল যোগে সারা বাংলাদেশ  ভ্রমন করা ।

বাই -সাইকেল যোগে কবে কখন থেকে এই যাত্র শুরু এ বিষয়ে প্রকৃতি প্রেমিক আজাদ হোসেন বলেন, সাতক্ষীরা কালি গঞ্জ থেকে  গত ৩/৩/১২ ইং তারিখে যাত্রা শুরু করি এবং এ পর্যন্ত ৩৬ টি জেলা সাইকেল যোগে ভ্রমন করা  হয়ে গেছে । মেহেরপুর হচ্ছে তার ৩৭ তম জেলা ।

সাইকেল যোগে আজাদ হোসেন মেহেরপুর শহরে ঢোকেন গত সোমবার রাত সাড়ে ৯ টার দিকে এবং মেহেরপুর সার্কিট হাউজে অবস্থান করে  মঙ্গলবার মেহেরপুরের কয়েকটি স্কুল এবং কলেজ  ছাত্র- ছাত্রীদের মাঝে  জলবায়ু পরিবর্তন এবং বৈশ্বিক উষ্ণতার ভয়াবহতা সম্পর্কে  সচেতনতা সৃষ্টির লক্ষে বলেন এবং লিফলেট বিতরন করেন ।