আইন-আদালত

বাগোয়ানের লিয়াকত হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

August 28, 2022

মেহেরপুর নিউজ:

৪শ টাকা চাওয়াকে কেন্দ্র করে লিয়াকত হত্যা মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও তিন জনকে ১ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত । এছাড়া অপর তিন আসামীকে বেকসুর খালাস প্রদান করেছে ।

রবিবার সকালের দিকে মেহেরপুরের অতিরিক্তি জেলা জজ রিপতি কুমার বিশ্বাসের আদালত এ রায় দেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মৃত ওলিয়ত খাঁর দুই ছেলে কাবিদুল ইসলাম (৫০) ও মফিজুল খাঁ ( ৪০) এবং একই গ্রামের আবুল খাঁ এর ছেলে জমাত আলী খোকা (৪০)।১ বছর সশ্রম কারাদন্ড প্রাপ্তরা হলেন- মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মৃত তোহরা খাঁর দু’ছেলে লিয়াকত খাঁ (৩৫) ও ভরস খাঁ (৩০) এবং আবু লাইসের ছেলে ছোট খোকন (২৮)।খালাস প্রাপ্তরা হলেন-একই গ্রামের অবিদ খাঁ, তাসির হোসেন ও মশিউর।এদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জমাত আলী খোকা (৪০) পলাতক রয়েছেন।

১৬ সালের ৮ জানুয়ারি বিকেল তিনটায় বাগোয়ান হাটে ৪শ টাকা চাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে মৃত গোলাম মক্করের ছেলে লিয়াকত হোসেন খুন হয় । লিয়াকত হোসেনের ভাই মোখলেছুর রহমান বাদি হয়ে ৯ জনকে আসামি করে মুজিবনগর থানায় মামলা করেন । মামলা নং- সেশন ১৯৪/১৬। মামলায় ২৭ জন স্বাক্ষীর স্বাক্ষ প্রদান করে। মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. কাজী শহিদ, বাদি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড.মারুফ আহমোমদ বিজন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মিয়াজান আলী।