বর্তমান পরিপ্রেক্ষিত

বানভাসী সহায়তায় একাত্বতা ঘোষনা করলেন এমপি, ডিসি ও জেলা পরিষদ চেয়ারম্যান

By মেহেরপুর নিউজ

August 22, 2017

মেহেরপুর নিউজ, ২২ আগষ্ট: দেশের অধিকাংশ নিম্ন অঞ্চল আজ পানির নিচে। হাহাকার, নিদারুণ কষ্ট, বেঁচে থাকার আকুতি এখন নিত্যসঙ্গি বানভাসী মানুষদের।

গলাডুবিয়ে হাতে পাত্র নিয়ে ত্রাণ নেওয়ার চেষ্টায় একজন বৃদ্ধ মা যখন ছুটছেন ত্রান বিতরণ স্থানে, একজন মা তার শিশুটিকে বাঁচানোর জন্য নিজে গলা পানিতে থেকে শিশুটিকে মাথায় তুলে রেখেছেন।

এধরণের ছবি যখন গন্যমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়, তখন বুকের মধ্যে আর্তনাদ শুরু হয়। আমরাও তো তাদের মতই মানুষ। এই হাহাকার ও আর্তনাদ আমরা সহ্য করতে পারিনা ।

“ভিক্ষা দাও গো, ওগো পুরোবাসী । ভিক্ষার দুয়ারে দাঁড়ায়ে আজ, ভিক্ষা দেওয়া আজ উচিৎ কাজ” এই প্রতিপাদ্যে বানভাসী সহায়তা (সম্মিলিত উদ্যোগ মেহেরপুর) ত্রান সংগ্রহের কর্মসূচি শুরু করেছে। সেই কমৃসূচির সাথে একাত্বতা ঘোষনা করেছেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, জেলা প্রশাসক পরিমল সিংহ ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল। সেই সাথে বানভাসী সহায়তা প্রচার পদযাত্রায় উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তারা।

মঙ্গলবার বিকালে সম্মিলিত উদ্যোগ মেহেরপুরের আহবায়ক সিরাজুল ইসলামের নেতৃত্বে সংসদ সদস্য, জেলা প্রশাসক ও জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে মতবিমিয়কালে তাঁরা এ সম্মতি প্রকাশ করেন। এসময় সম্মিলিত উদ্যোগ মেহেরপুরের উপদেষ্টা ও অ্যাড. পল্লব ভট্রাচার্য, তুহিন আরন্য, অভিজিৎ বোস মানু, সদস্য ইয়াদুল মোমিন, শোয়েব রহমান, মুজাহিদ মুন্না, কামারুজ্জামান অনিক সেখানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী কাল বুধবার বিকাল সাড়ে ৪টার সময় মেহেরপুর প্রেসক্লাব প্রাঙ্গন হতে ত্রাণ সংগ্রহের লক্ষে বানভাসী সহায়তা প্রচারণা পদযাত্রা বের হবে। প্রচারণায় পদযাত্রায় সকলকে অংশ গ্রহনের জন্য বিশেষ ভাবে অনুরোধ করেছে সংগঠনটি।