নির্বাচন

বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা প্রশাসনের কাজ নয় – জেলা প্রশাসক

By মেহেরপুর নিউজ

March 22, 2019

মেহেরপুর নিউজ, ২২ মার্চ: আগামী ২৪ মার্চ মেহেরপুর জেলায় উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন হবে বলে জানিয়েছেন মেহেরপুর জেলা প্রশাসক মোঃ আতাউল গণি। যারা ভোটার তারা আপনাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করবে আপনারা ভোটারদেরকে কেন্দ্রে আসার জন্য উদ্বুদ্ধ করবেন কারণ তারাই আপনাদেরকে প্রতিনিধি নির্বাচিত করবে। কেন্দ্রে যদি ভোট প্রয়োগে কোন প্রকার বাঁধা আসে তাহলে অবশ্যই আমরা আইনগত ব্যাবস্থা গ্রহন করব এ বিষয়ে আপনারা নিশ্চিৎ থাকবেন।  আমরা কোনভাবেই নির্বচনকে প্রশ্নবিদ্ধ হতে দেবনা। শুক্রবার দুপুরে গাংনী উপজেলা পরিষদ হলরুমে পঞ্চম উপজেলা নির্বাচন-২০১৯ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মত বিনিময় সভায় জেলা প্রশাসক এ কথা বলেন।

তিনি বলেন, আমরা সরকারের নির্দেশে ভোটকে সুষ্ঠ পরিবেশে সুন্দরভাবে সম্পন্ন করব। তবে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে নিয়ে আসা প্রশাসনের কাজ নয়। গণতন্ত্রের দেশে জনগণের উপর চাপ দিয়ে প্রশাসন কাউকে ভোট কেন্দ্রে নিয়ে আসবেনা। আমরা ভোটারদের জন্য সুষ্ঠ পরিবেশ তৈরি করে দিয়েছি। এখানে ভোটারদেরকে কেউ কোন প্রকার বাঁধা দিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষ্ণু পদ পালের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন কোন কোন প্রার্থী আমাদেরকে প্রতারণা করার চেষ্টা করেছেন। কোন কিছু না ঘটলেও আমাদের কাছে খবর আসে যে আইনের অবনতি ঘটছে অথচ ঘটনাস্থলে গিয়ে তার নূন্যতম আলামত পাওয়া যায়না। তিনি আরো বলেন ভোটকে কেন্দ্র করে কোন প্রকার ত্রাস সৃষ্টি করতে দেওয়া হবেনা এবিষয়ে আপনারা নিশ্চিৎ থাকবেন। লোকজন যাতে সুষ্ঠভাবে ভোট প্রয়োগ করতে পারে সে বিষয়ে আমাদের পুলিশ প্রশাসন প্রস্তুত থাকবে। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা আহমেদ আলি, উপজেলা নির্বাহি কর্মকর্তা বিষ্ণু পদ পাল, গাংনী থানার ভার প্রাপ্ত কর্মকর্তা হরেন্দ্র নাথ সরকার প্রমুখ। এ সময় উপজেলা নির্বাচনে অংশ গ্রহনকারি সকল প্রার্থী উপস্থিৎ থেকে তারা তাদের অভিযোগের কথা জানান।