কৃষি সমাচার

বিএডিসি‘র আমন ধান বীজের সংগ্রহ মূল্য পুনর্নির্ধারণের দাবীতে মানববন্ধন

By মেহেরপুর নিউজ

February 25, 2021

মেহেরপুর নিউজ:

বিএডিসি কর্তৃক আমন ধান বীজের সংগ্রহ মূল্য ন্যূনতম ৪৬ টাকা পুনর্নির্ধারণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বিএডিসি এর চুক্তিবদ্ধ চাষী ফোরাম মেহেরপুর জেলা শাখা।

বৃহস্পতিবার সকালের দিকে মেহেরপুর বিএডিসি চুক্তিবদ্ধ চাষীরা মেহেরপুর বিএডিসি অফিসের সামনে মানববন্ধন করেন এবং জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ বিভিন্ন অফিসে স্মারকলিপি প্রদান করেন। বিএডিসি চুক্তিবদ্ধ চাষী ফোরামের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন এর নেতৃত্বে মেহেরপুর বিএডিসি অফিসের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, চুক্তিবদ্ধ চাষী সাদ আহমেদ, আব্দুল হামিদ কিতাব আলি, মশিউর রহমান ডাবলু, আক্তার হোসেন প্রমূখ।

বক্তারা বলেন করোনাকালীন সময় চাষীদের বিভিন্নভাবে প্রনোদনা দিলেও আমরা এর আওতায় পড়িনি, বক্তারা আরো বলেন বিএডিসির নিয়ম নীতি অনুসরণ করে আমরা অতিরিক্ত সময় ও অর্থ ব্যয় করে বিভিন্ন প্রকার ফলের বীজ উৎপাদন করে যথাসময়ে বিএডিসির নিকট সরবরাহ করি, কিন্তু এর ন্যায্যমূল্য পাচ্ছিনা। বর্তমানে বাজারে দাম ৩৫ টাকা কেজি দরে ধান বিক্রি হচ্ছে, অথচ আমাদের কাছ থেকে বীজ নেয়া হচ্ছে ৩৮ টাকা করে। চাষিরা ন্যূনতম ৪৬ টাকা ধানের মূল্য দেওয়ার আহ্বান জানান । পরে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি , বিএডিসি বীজ প্রত্যয়ন কেন্দ্রের উপ-পরিচালক হাসমত আলী, কঃ গোঃ জোন বিএডিসি’র উপ-পরিচালক মোহাম্মদ এনামুল হক বরাবর স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ অন্যরা স্মারকলিপি গ্রহণ করেন।