ফুটবল

বিকেএসপি’র প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণে মোহনা তাবাছুম

By মেহেরপুর নিউজ

April 16, 2022

মেহেরপুর নিউজ:

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি’র তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ প্রদান কার্যক্রম ২০২২ – এ চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছে মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের মেয়ে মোহনা তাবাছুম।

মোহনা তাবাসসুম মুজিবনগর উপজেলার গোপালনগর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। সে মোনাখালী গ্রামের দুবাই প্রবাসী মনিরুল ইসলামের মেয়ে।মোহনা তাবাসসুম বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট মুজিবনগর উপজেলা এবং মেহেরপুর জেলা পর্যায়ে খেলার পর করোনার কারণে দুই বছর খেলা বন্ধ থাকলেও অনুশীলন চালিয়ে যেত।

সম্প্রতি বিকেএসপি’র তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচি’র ট্রায়ালে অংশগ্রহণ করে। এবং মোহনা তাবাছুম তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ প্রদান কার্যক্রম ২০২২ – এ চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়।

বর্তমানে মোহনা তাবাছুম টাঙ্গাইলে ফরহাদ স্মৃতি ফুটবল একাডেমিতে প্রশিক্ষণ গ্রহণ করছে। মোহনা তাবাছুম মেহেরপুর জেলার প্রথম ব্যক্তি হিসেবে মেয়েদের ফুটবলে বিকেএসপিতে চূড়ান্ত পর্যায়ে স্থান করে নিয়েছে।

মোহনা তাবাসসুমের মা মুজিব নগর আদর্শ মহিলা কলেজের আয়া পারভীনা খাতুন বলেন, আমার মেয়ে ফুটবলকে খুব ভালোবাসে, ফুটবল নিয়ে বেশি মাতামাতি করে। এলাকায় অনেকে বিভিন্ন ধরনের কটু মন্তব্য করেছেন। আমি তাকে নিষেধ করলেও সে ফুটবল খেলাকে ছাড়তে চায় না।

টাঙ্গাইলে অবস্থানরত মোহনা তাবাসসুমের সাথে যোগাযোগ করলে মেহেরপূর নিউজকে তিনি বলেন, ভালো ফুটবলার হিসেবে দেশকে আমি কিছু দিতে চাই। মোহনা তাবাসসুম সকলের কাছে দোয়া চেয়েছেন।