আইন-আদালত

বিপুল হত্যা মামলার রায় ঘোষণার তারিখ পিছালো

By মেহেরপুর নিউজ

February 09, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর পৌরসভার সাবেক কাউন্সিলর ও যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বিপুল হত্যা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত। বুধবার সকালে জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ ওলিউল ইসলাম নতুন এ দিন নির্ধারণ করেন।

এদিন চাঞ্চল্যকর এ হত্যা মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ ছিল। এজন্য কোর্ট চত্বরে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এসময় একে একে ৬ আসামি আদালতেও হাজির করা হয়। পরে বিচারক রায় ঘোষণার তারিখ পুনর্নির্ধারণ করেন।

সকাল ১১ টা ৬ মিনিটে এজলাসে ওঠেন বিচারক। এরপর বিচারক অন্য তিনটি মামলা পরিচালনা করার পর চাঞ্চল্যকর বিপুল হত্যা মামলার কাজ শুরু করেন। একে একে ৬ আসামি আদালতে উপস্থিত হওয়ার পর বিচারক আগামী ১৩ ফেব্রুয়ারি বিপুল হত্যার রায় ঘোষণার নতুন দিন ধার্য করেন।

২০১৩ সালের ২৮ জানুয়ারি রাত সাড়ে ৯ টার দিকে তৎকালীন মেহেরপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং মেহেরপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বিপুলকে কাঁসারী পাড়ায় তৎকালীন যুবলীগ নেতা শহিদুল ইসলাম পেরেশানের বাড়িতে ডেকে নেন। পরে সেখানেই গুলি করে হত্যা করা হয়।

ওই ঘটনায় বিপুলের স্ত্রী বিলকিস পারভীন বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় তৎকালীন মেহেরপুর জেলা যুবলীগের সভাপতি মেহেরপুর শহরের মল্লিকপাড়া সদরুল আনামের ছেলে সাজ্জাদুল আনাম, মেহেরপুর পুরাতন পোস্ট অফিস পাড়া নুর ইসলামের ছেলে লিখনসহ ৬ জনকে আসামি করেন। মামলায় একাধিক তদন্ত কর্মকর্তার হাত বদল হওয়ার পর সিআইডি কতৃক তদন্ত শেষে চার্যসিট দাখিল করেন।