খেলাধুলা

বুড়িপোতা ইউনিয়ন একাদশ ফাইনালে

By মেহেরপুর নিউজ

September 09, 2018

মেহেরপুর নিউজ,০৯ সেপ্টেম্বর: প্রথমে গোল খেয়ে ১ গোলে পিছিয়ে থেকেও প্রথমে ৪-১ গোলে জয়লাভ করে। পরে মাঠের বাইরে লটারীর ভাগ্যে জয়ী হতে সরাসরি ফাইনালে উঠে পরাই আনন্দে গা ভাসিয়েছে বুড়িপোতা ইউনিযন একাদশের খেলোয়াড় ও কর্মকর্তারা। রবিবার মেহেরপুর ষ্টেডিয়াম মাঠের ঘটনা এটি। মেহেরপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে মেহেরপুর ষ্টেডিয়াম মাঠে অনুষ্টিত জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ (অনুর্ধ্ব-১৭) ফুটবল টুর্ণামেন্টে বুড়িপোতা ইউনিয়ন শেষ পর্যন্ত ৪-১ গোলে পিরোজপুর ইউনিয়নকে পরাজিত করে। খেলার প্রথমদ্ধের ১১ মিটিপের মাথায় সোহেলের দেওয়া গোলে এগিয়ে যায় পিরোজপুর ১ গোল হজম করে গাঝাড়া দিয়ে ওঠে বুড়িপোতা ফলও পায় দ্রুত বিরতীতে যাবার আগ মুহুর্তে আসিব গোল করে কেলায় সমতা ফিরে আনে। এর পর বিরতী শেষে বুড়িপোতা ইউনিয়ন আক্রমানের মাত্রা আরো বাড়িয়ে দেয় এবং পিরোজপুরের ডিফেন্স ভেঙ্গে তছনছ করে ফেলে।

দ্বিতীয়ার্ধের নাসিম গোল করে দলকে লীড এনে দেয়। এর ৩মিনিট পর হাবিব গোল করে গোলের ব্যবধান ৩-১ এবং খেলা শেষ হওয়ার ৭মিনিট পূর্বে হাবিব আবারো ব্যবধান বাড়ান। শেষ ৫ মিনিটে হাবিব হ্যাট্রিক করার একাধিক সুযোগ লাব করলেও হ্যাট্রিক, থেকে যেমন রঞ্চিত হন। তেমনী দলের গোলও পর্যন্ত ৪-১ গোলে জয়লাভ করে মাঠ ছাড়ে। টুর্ণামেন্টের নিয়ম অনুযায়ী আগের বিদনের বিজয়ী আমদা ইউনিয়ন এবং বুড়িপোতার মধ্যে ফাইনালে যেতে লটারির ব্যবস্থা করা হয়। শেষে লঠারীতেও বুড়িপোতা ইউনিয়ন জয়লাভ করে সরাসরি ফাইনালের ঠিকিট পেয়ে যায়। খেলাটি পরিচালন কনে ফারহা হোসেন লিটন। তাকে সহযোগিতা করেন কামাল হোসেন মিন্টু ও আ. কুদ্দুস, ৪র্থ রেফারী ছিলেন একে আজাদ টিটো, এবং ম্যাচ রেফারী মাসুদুল হাসান। আজ লঠারীতে পরাজিত আমদা ইউনিয়ন আমঝুপি সাথে মোকাবেলা করবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী.যুব উন্নয়ন কর্মকর্তা বিপ্লব কুমার কুন্ডু, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সহসভাপথি আনোয়ারুল হক শাহী, ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, শাহাজামান, আনারুল ইসলাম, জেলঅ ক্রিকেট কোট হাসানুজামান সিলোন, ইউপি সচিব সানোয়র হোসেন, আজিম উদ্দীন, সদস্য ফারকউদ্দীনওহিদুল ইসলাম ডাবলূ, সহ বিপুর পরিমান দশৃক খেলাটি উপভোগ কনে। বুড়িপোতার হয়ে যারা খেলেন তারা হলো গোলরক্ষক শামিম, আশিক, শরিফ, ইমন, মোহানুর, হাবিবুর, ইমরান, আসিব, হাসান, নাসিম, ও আশিক, পিরোজপুরের গোলরক্ষক সাব্বির, খালিদুর, রাজিব, সবুর, রানা, রুমন, রবিউল, সোহেল, আব্দুল্লাহ, মুস্তাফিজুর ও সাগর ।