জাতীয় ও আন্তর্জাতিক

বৃক্ষরােপন কর্মসূচীতে- মেহেরপুর জেলা কৃষকলীগ বাংলাদেশের দ্বিতীয়

By মেহেরপুর নিউজ

June 17, 2021

 গাংনী প্রতিনিধি :

জাতীয় বৃক্ষরোপণ কর্মসুচীতে ২০২০ ইং সালে বাংলাদেশের দ্বিতীয় স্থান অধিকার লাভ করেছে মেহেরপুর জেলা কৃষকলীগ। বৃক্ষরোপন ও পরিচর্যাকারী হিসাবে জাতীয় বৃক্ষরোপণ পুরস্কার অর্জন করে কৃষকলীগ।

জানা যায়,গত বছরের আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র মাসজুড়ে মেহেরপুর জেলার বিভিন্ন সড়কের পাশে, সরকারি প্রতিষ্ঠানে, ধর্মীয় প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে বিভিন্ন স্থানে ১ লাখ ১২ হাজারের অধিক গাছর চারা রোপন করে মেহেরপুর জেলা কৃষকলীগ। ফলদ, বনজ এবং ঔষধি গাছের চারা রোপন ও পরিচর্যাও করে কৃষকলীগ। সেই সাথে বজ্রপাতরোধে সড়কের পাশে অর্ধ লক্ষাধিক তালের বীজ রোপন করা হয়।

রোপনকৃত গাছের মধ্যে অধিকাংশই এখন অনেক বড় হয়েছে। এসব গাছগুলোর মধ্য দিয়ে সবুজ মেহেরপুর জেলা যেনাে সবুজের সমারােহ হয়েছে।

জাতীয় বৃক্ষরোপন পুরস্কার মূল্যায়ন কমিটি দেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের বিচার বিশ্লেষণ শেষে গত ১৫ জুন পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করে। এর মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে মেহেরপুর জেলা কৃষকলীগ। এ অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতির প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেছে মেহেরপুর জেলা কৃষকলীগের নেতৃবৃন্দ।

মেহেরপুর জেলা কৃষকলীগের সভাপতি মহাবুব-উল-আলম শান্তি, সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা ওয়াসিম সাজ্জাদ লিখন, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান পলাশ ও গাংনী পৌর কৃষকলীগ সভাপতি বদলরুল আলমসহ কৃষকলীগ নেতাকর্মীরা শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।