টপ নিউজ

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মেহেরপুরে ছাত্র সমাবেশ

By মেহেরপুর নিউজ

December 04, 2021

মেহেরপুর নিউজ:

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে মেহেরপুর জেলা ছাত্রদলের উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালের দিকে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মেহেরপুর জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হোসেনের সভাপতিত্বে মেহেরপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন।

প্রধান অতিথির বক্তব্যে মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন বলেন,  দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে ও  বিদেশ সুচিকিৎসার অনুমতি দিতে হবে এবং বেগম খালেদা জিয়ার সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। তিনি আরোও বলেন, জনগনের অধিকারের যে সংগ্রাম আমরা শুরু করেছি, সেই অধিকার প্রতিষ্ঠা করার মধ্যদিয়ে আমরা এদেশের মানুষের জান মালের নিরাপত্তা বিধান করতে চাই। আমরা দেশের মানুষের ভাত এবং ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। এসময় তিনি ছাত্র সমাজের উদ্যেশ্যে বলেন, মেহেরপুর উপজেলা কমিটি, মেহেরপুর পৌরসভা কমিটিতে যারা দ্বায়ীত্বে আছেন, তারা যদি যথাযথ ভাবে দ্বায়ীত্ব পালন করেন তাহলে মেহেরপুরের হাজারও ছাত্র- জনতা নিয়ে আমরা মহা সমাবেশ করতে পারবো। এসময় তিনি বলেন, বিরোধী দলের যে সংগ্রাম, বেগম খালেদা জিয়ার মুক্তি যে সংগ্রাম, জিয়া পরিবারকে ধংসের হাত থেকে রক্ষার যে সংগ্রাম, এ সংগ্রাম শুরু হয়েছে দীর্ঘ সময় ধরে।

তিনি সমাবেশে সরকারের সমালচনা করে বলেন, শেখ হাসিনার সরকার দিনের ভোট রাতে করার মধ্যদিয়ে একতরফা নির্বাচনের মধ্যদিয়ে এই সরকার তার ক্ষমতাকে প্রলম্বিত করছে। এই ক্ষতার মসনদ থেকে নামাতে হলে  জনগনকে সংগঠিত করতে হবে, মানুষকে সংগঠিত করতে হবে। এদেশের কৃষক, শ্রমিক, ছাত্র, জনতা, যুবক, ক্ষেত মজুরসহ এদেশের আপমর মানুষ, এদেশের খেটে খাওয়া মানুষের সাথে ছাত্রদলকে তার মুল সংগ্রামী ভুমিকা পালন করতে হবে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহ-সভাপতি আব্দুর রহমান, ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ রাশেদুল ইসলাম রাজন, মেহেরপুর সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোল্লা নাজমুল ইসলাম, মুজিবনগর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আকিব জাভেদ সেনজির, সদস্য সচিব আরিফুল ইসলাম, যুগ্ন আহ্বায়ক সোহেল রানা, গাংনী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সাজেদুল ইসলাম বিপ্লব প্রমুখ সেখানে বক্তব্য রাখেন।