আইন-আদালত

বেশি দামে পণ্য বিক্রি করলেই জরিমানা

By মেহেরপুর নিউজ

March 22, 2020

মেহেরপুর নিউজ:

করোনা ভাইরাস সংক্রমণ এবং বিভিন্ন গুজবকে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় পণ্য অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজারে ভ্রম্যমান আদালতের মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।

রবিবার দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজার এলাকায় বাজার মনিটরিং করার সময় চাউলের মূল্য বেশি রাখায় ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায়  আমজাদ চাউল ভান্ডারের মালিক ব্যবসায়ী আমজাদ হোসেন এর কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাইনউদ্দিন এর নেতৃত্বে আদালত বসানো হয়। একই সাথে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনউদ্দিন বাজার মনিটরিং করেন।

এসময় মেহেরপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাইনউদ্দিন বলেন, করোনা ভাইরাস আতঙ্কে সাধারণ মানুষ বেশি করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে শুরু করেছে এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে পণ্য বিক্রি করছে এমন খবরে মেহেরপুর জেলা প্রশাসন জেলার সমস্ত হাট-বাজারসহ সকল ব্যবসা প্রতিষ্ঠনে বাজার মনিটরিং অব্যাহ রেখেছে এরই ধারাবাহিকতায় আমঝুপি বাজার এলাকায় বাজার মনিটরিং করার সময় চাউলের মূল্য বেশি ও  মুল্য তালিকা না থাকায়  ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায়  আমজাদ চাউল ভান্ডারের মালিক ব্যবসায়ী আমজাদ হোসেন এর কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তিনি প্রতিটি ব্যবসায়ীকে মূল্য তালিকা টাঙ্গানোর নির্দেশ দেন।