শিক্ষা ও সংস্কৃতি

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে মেহেরপুর সরকারি মহিলা কলেজের রজত জয়ন্তী পালন

By মেহেরপুর নিউজ

March 20, 2011

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২০ মার্চ: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার মেহেরপুর সরকারি মহিলা কলেজের উদ্যোগে মহিলা কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজত জয়ন্তি অনুষ্ঠান অনষ্ঠিত হয়। সকালে কলেজ প্রাঙ্গনে সানাইয়ের সুরের মুর্চ্ছনার মধ্য দিয়ে দিনব্যাপি অনুষ্ঠান শুরু হয়।

এদিন সকালে সরকারি মহিলা কলেজ থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম মুর্শেদুল বারি’র নেতৃত্বে বিশাল বর্ণাঢ্য র‌্যালিটি বাদ্যের তালে তালে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বর্ণিল সাজে সর্জিত হয়ে কলেজের শ’ শ’ বর্তমান ও প্রাক্তন ছাত্রী বিশাল র‌্যালিতে অংশ গ্রহণ করেন। র‌্যালি শেষে ছাত্রীরা কলেজ প্রাঙ্গনে ফিরে আনন্দে ক্যাম্পাস মুখোরিত করে তোলেন। এ সময় কলেজের প্রথম ব্যাচের ছাত্রী নাসিমা খন্দকার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, জীবনে এত আনন্দ আগে কখনও পায়নি। একাদশ শ্রেনীর ছাত্রী নওরীন আক্তার নিশু ও দ্বিতীয় বর্ষের ছাত্রী আফরোজা খাতুন জানান, কলেজের প্রতিষ্ঠা লগ্ন দেখা আমাদের সৌভাগ্য হয়নি। তরে আজকের এ আনন্দঘন পরিবেশ দেখে এতটাই মুগ্ধ হয়েছি যা ভাষায় প্রকাশ করার নয়। র‌্যালি শেষে জাতীয় সংগীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও রজত জয়ন্তীর পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে মূল অনুষ্ঠানের সূচনা করা হয়।মেহেরপুর-১

আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন জাতীয় পতাকা ও অধ্যক্ষ প্রফেসর কে এম মুর্শেদুল বারি রজত জয়ন্তীর পতাকা উত্তোলন করেন। পরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জয়নাল আবেদীন বলেন, সরকারি মহিলা কলেজের রজত জয়ন্তীর এই ক্ষনটি একটি স্মরনীয়ক্ষন। এই কলেজের যথেষ্ঠ সুনাম রয়েছে। যে সুনাম ধরে রাখতে হবে। অধ্যক্ষ প্রফেসর কে এম মুর্শেদুল বারি’র সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. গাজী রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আহসান আলী, অবসর প্রাপ্ত অধ্যক্ষ আনসারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল হালিম, তথ্য বিষয়ক সম্পাদক আতাউল হাকিম লাল মিয়া, জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনাম, পৌর প্যানেল মেয়র মিজানুর রহমান রিপন। অনুষ্ঠানে স্মৃতি চারণ করেন প্রাক্তন ছাত্রী নাজিয়া সুলতানা, রোকসানা খাতুন, রোজিনা খাতুন, ফাতেমা রাখি, সেতু, মুর্শেদা খাতুন, সেকেন্ড ল্যাফটেন্যান্ট আব্দুর রাজ্জাক প্রমুখ। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত ও নৃত্য পরিবেশন করেন সাফিনাজ আরা ইরানী, পিংকী, আঁচল, মৌ পাল, শাফলা, তীথি, বর্ণ, নওরীন, শোভা, তানিয়া, নাসিমা খন্দকার, সুমনা, মধুমিতা, মতিয়ার রহমান, অনামিকা, রোখনাসা আরা, তন্বী প্রমুখ। এর আগে ফুল ছিটিয়ে নতুন ও পুরাতন ছাত্রীদের বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক খসর“ ইসলাম ও প্রাক্তন ছাত্রী রোজিনা। এদিকে রজত জয়ন্তী উপলক্ষে র‌্যাফেল ড্র শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।