অতিথী কলাম

ভালো চিন্তার ভালোবাসা ছড়িয়ে

By মেহেরপুর নিউজ

September 08, 2019

চলে গেলেন মেহেরপুরের মীর সাউদ আলী চন্দন

মুহম্মদ মহসীন:

মানসিকতা সুন্দর না হলে সে ভালোবাসা ভালো ভাবে উপস্থাপন করতে পারেনা।

বিবেকের দাঁড় টেনে যে ব্যক্তি মনের স্বপ্ন গুলো ছড়িয়ে থাকে সমাজে। সে কখন জানি হয়ে যায় ব্যক্তি থেকে ব্যক্তিত্বময়। সাংবাদিক মীর সাউদ আলী চন্দন যার মনের সম্পদ ছিলো অফুরন্ত ভালোবাসা।

এই সভ্য ব্যক্তির সাথে কথা বলে কেই মনের দিক থেকে তৃপ্তি পাইনি এ কথাটি বললে হয়তো অবিচার হবে। তিনি গভীর ভালোবাসা ছড়িয়ে সবাই কে আপন করে নেবার ক্ষমতা রাখতেন।

মীর সাউদ আলী চন্দন স্কুল- কলেজ জীবন থেকে মেধার প্রকাশ ঘটিয়েছিলেন। এই ব্যক্তি ৮৫ সালের দিকে বিজ্ঞান প্রতিযোগিতায় জাতীয় পর্যয়ে গিয়ে পুরুস্কার গ্রহন কেদরেছিলেন।

এ ছাড়াও তার রয়েছিলো অনেক গুলো প্রতিভা, তিনি তার বাবা ওস্তাদ মীর মোজাফ্ফর কাছে সংগীতে তালিম নিয়ে সে সংগীত পরিবেশন করেতেন গাইতেন চমৎকার গান।

অন্যদিকে মীর স্টুডিও তে যারায় তার ক্যামেরায় ছবি তুলতেন সেই তার ভালোলাগা বা ভালোবাসার বন্ধু হয়ে যেতেন। শুধু তাই নয়, বড় মানের একজন চিত্র শিল্পী ছিলেন তার কাজ দেখে সবায় প্রসংশা করতেন। মীর সাউদ আলী চন্দন তার জীবন জুড়েই পরিছন্ন মনের মানুষ ছিলেন।

কথাতে তার সব সময় ভালোবাসা ছড়িয়ে দিতেন। বাবা মায়ের পারিবারিক জীবনে তারা ৯ ভাইবোন। মীর সাউদ আলী চন্দন প্রায় ১ যুগ সাংবাদিক জীবনে প্রবেশ করেণ।

তিনি সময় টি ভি তে কাজ করতেন। তার দুটি সন্তান স্নেহের শিশির ও পরশ,এই বন্ধু সূলভ মানুষটি হটাৎই চলে গেলেন অচেনা আর অজানা কবর পুরে।