এক ঝলক

ভোক্তা অধিকারেই থাকছেন শাহরিয়ার

By মেহেরপুর নিউজ

June 04, 2019

ডেস্ক রিপোর্ট, ০৪ মে:

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক  মঞ্জুর মোহাম্মদ শাহরিরাসহ দুই কর্মকর্তা বদলির আদেশ স্থগিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে সোমবার (৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার এক প্রজ্ঞাপনে মঞ্জুর মোহাম্মদ শাহরিরা ভোক্তা অধিদফতর সংরক্ষণ কর্তৃপক্ষের উপ-পরিচালক পদ থেকে বদলি করে সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দিতে বলা হয়। সেই আদেশটি স্থগিত হওয়ায় স্বপদেই বহাল থাকছেন তিনি।

উল্লেখ্য,ক্রেতা ঠকানোর অভিযোগে উত্তরার অড়ং শোরুম সাময়িক বন্ধের ঘোষণা দেয় এই কর্মকর্তা। পরে প্রায় ৫ ঘণ্টা বন্ধ থাকার পর খুলে দেয়া হয় শোরুমটি।

সোমবার দুপুরে উত্তরার আড়ং শোরুমে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় এক সপ্তাহের ব্যবধানে ৭০০ টাকা মূল্যের পাঞ্জাবিতে ১৩০০ টাকার মূল্য ঝুলিয়ে বিক্রি করার দায়ে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটির উত্তরা শাখা সাময়িক বন্ধ করে দেয়া হয়।

গত ২৫ মে এক ক্রেতা আড়ং থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কেনেন। একই পাঞ্জাবি ৩১ মে কিনতে গেলে দাম নেয়া হয় ১৩১৫ টাকা। ৬ দিনের ব্যবধানে এত দাম বাড়ানোর ব্যাখ্যা দিতে পারেনি আড়ং।