জাতীয় ও আন্তর্জাতিক

ভোক্তা অধিকারে লিখিত অভিযোগ করে ৫ হাজার টাকা পুরস্কার

By মেহেরপুর নিউজ

July 13, 2020

মেহেরপুর নিউজ:

নির্ধারিত মূল্যের চেয়ে পণ্যের দাম বেশি ধরাই ভোক্তা অধিকারে ক্রেতার অভিযোগ। অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্যবসার ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ থেকে অভিযোগকারীকে ৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়েছে।

সোমবার দুপুরের দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যানের ছেলে সোহেল রানা সবুজের হাতে পুরস্কারের নগদ অর্থ তুলে দেন।

সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নুর ছেলে সোহেল রানা সবুজ গত বৃহস্পতিবার চুয়াডাঙ্গার সন্দ্বীপ ট্রেডার্স থেকে টিন সহ ঘর তৈরীর বিভিন্ন ধরনের সামগ্রী ক্রয় করেন। ওই সময় দোকান মালিক টিনের সিট ২শ টাকার স্থলে ৪৬০ টাকা করে মূল্য ধরেন। এক ঘটনায় সবুজ চুয়াডাঙ্গা ভোক্তা অধিকারে লিখিত অভিযোগ দাখিল করেন।

ওই অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিদপ্তের উদ্যোগে সহকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এবং ব্যবসায়ীর নিকট থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নিয়ম অনুযায়ী আদায় কৃত জরিমানার ২৫ ভাগ অভিযোগকারীকে প্রদান করতে হবে। সে মতে সোমবার চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সবুজের হাতে পাঁচ হাজার টাকা তুলে দেন।