বর্তমান পরিপ্রেক্ষিত

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

By মেহেরপুর নিউজ

February 20, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান অভিযানে কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি, ফ্রিজে বাসি-পচা মিষ্টি সংরক্ষণ, কর্মচারিদের স্বাস্থ্যবিধি না মানা, দই’য়ে মেয়াদ মুল্য ইত্যাদি না দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ নানা অনিয়মের অপরাধে ২ টি প্রতিষ্ঠান মালিকের নিকট থেকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর বড়বাজারে মেসার্স মেহেরপুর মিষ্টি মুখ নামক প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়।মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে বড়বাজারে মেসার্স মেহেরপুর মিষ্টি মুখ নামক প্রতিষ্ঠানে অভিযানে কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি, ফ্রিজে বাসি-পচা মিষ্টি সংরক্ষণ, কর্মচারিদের স্বাস্থ্যবিধি না মানা, দইয়ে মেয়াদ মুল্য ইত্যাদি না দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ নানা অনিয়মের অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো: আব্দুর রশিদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৫১ ধারায় ২০ হাজার টাকা।

মেসার্স অসিফ ফল ভান্ডার এর মালিক মো: আহসান খানকে ফ্রিজে ও র‍্যাকে প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: আব্দুর রাজ্জাকসহ মেহেরপুর সদর থানা পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।