বর্তমান পরিপ্রেক্ষিত

মহিলাদের ওপর তামাকজাত দ্রব্য বাজারজাত করনের প্রভাব বিষযক আলোচনা সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

June 08, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৮ জুন:

“পুরুষ-মহিলা বিশেষ করে মহিলাদের ওপর তামাকজাত দ্রব্য বাজারজাত করনের প্রভাব” এ প্রতিপাদ্য বিষয় কে সামনে নিয়ে মেহেরপুরে অনুষ্ঠিত হয়েছে এক বিশেষ আলোচনা সভা। সভায় ৮০ জন মহিলা সহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

আজ ০৮ জুন মঙ্গলবার সকালে সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থা এবং মেহেরপুরের উন্নয়ন ও মানবাধিকার সংগঠন জীবনের জন্য’র যৌথ উদ্যেগে ডব্লিউবিবি ট্রাস্টের সহযোগীতায় মেহেরপুর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্ব তামাক মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়ন টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব ও মেহেরপুরের সিভিল সার্জন ডাঃ আব্দুস শহীদ । সভাপতিত্ব করেন উপজেলা ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) বাস্তবায়ন টাস্ক ফোর্স সভাপতি ও মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা ইয়াসমিন ।স্বাগত বক্তব্য রাখেন জীবনের জন্য,র নির্বাহী প্রধান বিশিষ্ট সাংবাদিক পলাশ খন্দকার।প্রতিপাদ্য বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ তামাক বিরোধী জোটের উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট রফিক-উল-আলম ।  উপস্থাপনায়  ছিলেন  সাংবাদিক ইয়াদুল মোমিন।

বক্তারা তামাকের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে বক্তব্য রাখেন এবং বর্তমান তামাক নিয়ন্ত্রণ আইনের সংশোধন আনার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। তামার ব্যবহার নিয়ন্ত্রণ রাখার জন্য তামাকজাত দ্রব্যের উপর  করের পরিমাণ বাড়ানোর দাবী করেন।