আইন-আদালত

মাদকের মামলার শিশু আসামির এক বছরের প্রবেশন

By মেহেরপুর নিউজ

January 11, 2022

মেহেরপুর নিউজ:

মাদকের মামলার শিশু আসামি নাসিম ইকবাল সুমনকে এক বছরের জন্য প্রবেশনে রাখার আদেশ দেওয়া হয়েছে। মেহেরপুর জেলা ও দায়রা জজ শিশু আদালতের বিচারক মোঃ তৌহিদুল ইসলাম মঙ্গলবার বিকালের দিকে এ আদেশ দেন।

আদেশে সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার সাজ্জাদুল আলম এর কাছে সুমনকে এক বছরের প্রবেশন রাখার নির্দেশ দেওয়া হয়। এই এক বছরের মধ্যে ধূমপান ও মাদক সেবন করা,মাদক থেকে বিরত থাকা, মাদক বহন সংরক্ষণ সরবরাহ ও বিক্রয় সাথে সংশ্লিষ্ট হবে না(এ বিষয়ে সহকারী পরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় মেহেরপুর বিশেষ তাদারকি মূলক ব্যবস্থা গ্রহন করবেন)।

লেখাপড়ায় মনোযোগী হতে হবে। এবং ভাল লেখাপড়ায় প্রমাণ হিসেবে প্রবেশনের মেয়াদ শেষে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত প্রবেশপত্র আদালতে দাখিল করতে হবে। “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” ” আমার দেখা নয়া চীন” বই দুটি পড়াসহ ১৩ টি শর্ত দেয়া হয়েছে।

মাদকের মামলা থেকে চূড়ান্তভাবে অব্যাহতি পেতে ওই ১৩ টি শর্ত মেনে আগামী ৭ ফেব্রুয়ারি মধ্যে প্রবেশনের অফিসার কে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। ২০১৯ সালের ২২ জুন পুলিশ তাকে ৩০০ গ্রাম গাঁজাসহ আটক করে। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। গাংনী থানা মামলা নং ২০। শিশু মামলা নং৩ /২০।