ধর্ম

মাহে রমজানকে স্বাগত জানিয়ে মেহেরপুরে র‌্যালী ও আলোচনা সভা

By মেহেরপুর নিউজ

March 22, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে পবিত্র রমজান মাসের আগমন উপলক্ষে রমজানকে স্বাগত জানিয়ে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা রোকনুজ্জামানের নেতৃত্ব একটি র‍্যালী বের করা হয়।

রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ ও অনৈসলামিক কার্যক্রম বন্ধের দাবিতে শহরের কোর্ট মোড় এলাকার জেলা মডেল মসজিদ প্রাঙ্গণ থেকে  র‌্যালী  বের হয়ে মেহেরপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেহেরপুর পৌরসভার সামনে সংক্ষিপ্ত  আলোচনা সভায় মিলিত হয়।

র‍্যালীতে অন্যদের মধ্যে জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, পৌর ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা শাহাজালাল, জেলা ইমাম সমিতির সদস্য মাওলানা জাহিদ হাসানসহ জেলার বিভিন্ন মসজিদের ইমাম ও মুসল্লীরা অংশগ্রহণ করেন। র‍্যালী শেষে মেহেরপুর পৌরসভার সামনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সামনে আসছে মাহে রমজান, এই রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের প্রতিটি মুসলমানের দাইত্ব। আমরা যদি রমজানে দিনের বেলা হোটেল, রেস্তোরাঁ বন্ধ রাখি, পানাহার না করি তাহলে রমজানের পবিত্রতা রক্ষা হবে। যেহেতু বছর পর পর আমাদের মাঝে রমজান মাস আসে।

ব্যবসায়ীদের উদ্দেশ্য বক্তারা বলেন, আপনার সবাই দিনে দোকান বন্ধ রেখে দুপুরের পর থেকে ইফতারির প্রস্তুতি নিবেন। আপনাদের আশেপাশে কোন দোকান খোলা থাকলে আপনারা বাজারের সবাই মিলে দোকান বন্ধ করে দিবেন। আমরা সবাই যদি এক সাথে ঐক্যবদ্ধ হয়ে রমজানের পবিত্রতা রক্ষার চেষ্টা করি। তাহলে রমজানের পবিত্রতা রক্ষা হবে।