টপ নিউজ

মুক্তিযোদ্ধার স্ত্রী আকলিমার টাকার অভাবে চিকিৎসা বন্ধ

By মেহেরপুর নিউজ

August 25, 2019

নিজস্ব প্রতিনিধি :

১৯৭১ সালের ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের শপথ অনুষ্ঠানে প্রত্যক্ষ সাক্ষি ছিলেন মেহেরপুরের ১২ জন আনসার সদস্য। ওই সরকারকে গার্ড অব অনার প্রদানকারী ১২ আনসার সদস্যর একজন মুক্তিযোদ্ধা ইয়ার আলী। ইতোমধ্যে তিনি মারা গেছেন।

মৃত ইয়ার আলীর স্ত্রী বয়োবৃদ্ধ স্ত্রী আকলিমা খাতুনের বয়সের কারণে (৮২) শরীরে বিভিন্ন ধরণের রোগের বাসা। অর্থ সংকটে চিকিৎসা করতে পারছে না। সরেজমিনে রোববার ইয়ার আলীর বাড়ি গিয়ে দেখা যায় ঘরের বারান্দায় শুয়ে আছে। পড়শিরা তাকে দেখা শোনা করছেন।

পড়শীরা মেহেরপুর নিউজকে জানায়- কিছুদিন পূর্বে পড়ে গিয়ে কোমর ও পায়ের হাড় ভেঙ্গে যাওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে উন্নত চিকিৎসা জোটেনি। আকলিমার পরিবারের অভিযোগ হাসপাতালে তার সু-চিকিৎসা না হওয়ায় তাকে বাড়ি নেওয়া হয়। আকিলিমার বর্তমান ৬ ছেলে ও ১ মেয়ের মধ্যে ছোট ছেলে তার দেখা শুনার দায়িত্ব নিলেও তা খুবই অপ্রতুল ।

বৃদ্ধা আকলিমা নিজে খাড়া হয়ে বসারশক্তি পর্যন্ত হারিয়েছেন। তার উন্নত চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন যা তার স্বামীর প্রাপ্ত ভাতা থেকে মেটানো সম্ভব নয়। এমতাবস্থায় সরকারী ও বে-সরকারী পর্যয়ে বা বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তার স্বজনরা জানায়।