অন্যান্য

মুজিবনগরের রসিকপুরে নিখোঁজ ছাত্রীদের খোজে তল্লাশি চালাচ্ছে ডুবুরী দল ।। জনপ্রতিনিধি ও জেলা প্রশাসকের ঘটনাস্থল পরিদর্শন

By মেহেরপুর নিউজ

August 09, 2015

আপডেট

মেহেরপুর নিউজ,০৯ আগষ্ট:

মে‌হ্পেু‌রের মু‌জিবনগর উপ‌জেলার র‌সিকপু‌রে ভৈরব নদীতে ছাত্র ছাত্রী বহনকারী নৌকা ডু‌বির ঘটনায় নিখোঁজ দু’ছাত্রীর খোজে তল্লাশি চালাচ্ছে খুলনা থেকে আসা ডুবুরী দল।তবে শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন, নারী সংসদ সদস্য সেলিনা আখতার বানু, জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম,বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তল্লাশি কাজের তদারকি করেণ।

অপরদিকে ঘটনার পরপরই খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের পৃথক দুটি দল ঘটনাস্থলে পৌছালেও নদীর

কিনারে নির্বীকার হয়ে অবস্থান করতে দেখা যায়।তবে, ঘটনার পর থেকে গ্রামবাসীরা তন্ন করে তল্লাশি চালিয়েও সন্ধ্যা পর্যন্ত নিখোজ ২ ছাত্রীকে উদ্ধার করতে পারেনি।নদীর দুপাড়ে হাজার হাজার উৎসুক জনতা ভীড় জমিয়ে রেখেছে। অপরদিকে, নিখোজ স্বজনদের আহাজারিতে নদীপাড়ের এলাকা ভারি হয়ে উঠেছে।

বাগোয়ান বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র ও রসিকপুরের আল মেহেদী জানান, দুপুর ২ টার সময় স্কুল ছুটি হয়। স্কুল শেষে সকলেই একসাথে বাড়ি ফেরার সময় নৌকায় ওঠার জন্য চাপাচাপি করে।আমি সাঁতার না পারায় তাদের সাথে না উঠে নদীর কিনারায় দাড়িয়ে থাকি। পরে তাদেরও ই চাপাচাপির কারণে চোখের সামনেই নৌকাটি ডুবে যায়। নৌকায় থাকায় প্রায় ২৮/২৯ ছাত্র ছাত্রীর মধ্যে অনেকেই সাঁতার কেটে পারে উঠতে সক্ষম

হলেও ৬জন নিখোজ থাকে। পরে গ্রামবাসী আরো ৪জনকে উদ্ধার করতে সক্ষম হয়। কিন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত ববিতা ও তানিয়ার নিখোজ রয়েছে।

উদ্ধার হওয়া ২ ছাত্রীর ১জন ইতি এবং অন্যজন দিলরুবা তারা জানায়, তাদের তারা কোনো মতে সাঁতরে নদীর পাড়ে উঠেছে। কিন্তু তাদের বান্ধবী ববিতা ও তানিয়ার খোজে এখন তারা নদীর কিনারে অপেক্ষা করছে।

রোববার দুপুর আড়াইটার দিকে স্কুল শেষ করে বাড়ি ফেরার সময় ২৫ জন ছাত্রছাত্রীসহ নৌকা ডুবে যায়। এদের ম‌ধ্যে সক‌লেই উদ্ধার হ‌লেও এখনো দুজন ছাত্রী নি‌খোজ র‌য়ে‌ছে। তারা হ‌লো মু‌জিবনগ‌রের র‌সিকপুর গ্রা‌মের হা‌শে‌মের মে‌য়ে ব‌বিতা ও হাবুর মে‌য়ে তা‌নিয়া। তারা দুজ‌নই বাগোয়ান মাধ্য‌মিক বিদ্যাল‌য়ের ৭ম শ্রেণীর ছাত্রী।