আইন-আদালত

মুজিবনগরে করোনা ভাইরাস রোধকল্পে ভ্রাম্মমান আদালতের অভিযান

By মেহেরপুর নিউজ

June 09, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুরের মুজিবনগর উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে ভ্রাম্মমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। বুধবার বিকেলে উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কারি মুজিবনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল আলম বলেন, মেহেরপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ মুনসুর আলম খান মহোদয়ের নির্দেশনা অনুযায়ী মুজিবনগর উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে বুধবার মুজিবনগর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

প্রথমেই কেদারগঞ্জ বাজারে মাস্ক পরিধানে সচেতনতামুলক প্রচারণা চালানো হয়, মাস্ক বিতরন করা হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে তাসিন কসমেটিকস এন্ড গিফট কর্নারকে ৫০০ টাকা ও একটি হার্ডওয়ারের দোকানকে আরও ৫০০ টাকা জরিমানা করা হয়। এরপর আনন্দবাস গ্রামে উপজেলা প্রশাসন কর্তৃক লকডাউনকৃত নজরুল ইসলামের বাড়ি গিয়ে তাদের সার্বিক খোজখবর নেওয়া হয়। এরপর আনন্দবাস বাজার, ভবেরপাড়া ও সোনাপুর বাজারে মাস্ক ছাড়া চলাফেরা করায় আরও ৩ ব্যাক্তিকে বিভিন্ন অংকে জরিমানা করে মোবাইল কোর্ট।

এসময় মানুষকে বিনা প্রয়োজনে বাজারে অবস্থান করতে ও চায়ের দোকানে আড্ডা দিতে নিরুৎসাহিত করা হয়। কোভিড-১৯ প্রতিরোধকল্পে ও জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগীতা করেন মুজিবনগর থানা পুলিশের এস আই আজম এর নেতৃত্বে পুলিশের একটি টিম।