কৃষি সমাচার

মুজিবনগরে চাঁদার দাবীতে ব্যর্থ হয়ে কৃষকের পেঁয়াজ ক্ষেত কর্তন

By মেহেরপুর নিউজ

January 17, 2021

মুজিবনগর প্রতিনিধি:

মেহেরপুরের মুজিবনগর উপজেলার রশিকপুর গ্রামের পোতার মাঠে কৃষকের ১০ কাঠা পেঁয়াজ সহ পর্যায় ক্রমে ২ বিঘা জমির ফসল কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা।

চাঁদার দাবীতে ব্যর্থ হয়ে পেঁয়াজ কেটে তছরুপাত করা হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ রশিকপুর গ্রামের মৃত ইমাম আলীর শেখের ছেলে কৃষক ফয়জুদ্দীন।

ক্ষতিগ্রস্থ কৃষক ফয়জুদ্দীন জানান সপ্তাহখানেক ধরে মোবাইলফোনের ০১৯৫১৮২০৫২৩ এবং ০১৭৫৮৮০০১৪৩ এই দুটি নাম্বার থেকে বার বার আমাকে ও আমার পরিবারে সদস্যদের অজ্ঞাত স্থান থেকে সন্ত্রাসী পরিচয় দিয়ে ফোন দিয়ে হুমকা ধামকি দিচ্ছিল ও আমার সাথে ১লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল।

আমি চাঁদা দিতে রাজি না হওয়ায় রাতের অন্ধকারে আমার ১০ কাঠা জমির পেঁয়াজ কেটে নষ্ট করা হয়েছে। এর আগেও রাতে আমার ১০ কাঠা জমির ভূট্টা কলাক্ষেত ও পেয়াজক্ষেত কেটে দিয়েছে। আমার বাড়ির লোক নাম্বার দুটি ব্লক করেছে এখন আমার বাড়ির নাম্বারে ফোন দিয়ে না পেয়ে আমার বাড়ির পাশে আমার বোন জামায়ের নাম্বারে ফোন দিয়ে আমাদের কাছে দিতে বলছে এবং চাঁদার টাকা পরিষধ করার জন্য বলছে না হলে সে আমাদের আরো বড় রকমের ক্ষতি করবে বলে হুমকি দিচ্ছে।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম জানান খবর পেয়ে পুলিশের একটিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। কৃষক ফয়জুদ্দীনের কাছে মোবাইলফোনের মাধ্যমে সন্ত্রাসীরা টাকা চেয়েছে বলে মৌখিক অভিযোগ পেয়েছি। সন্ত্রাসীদের সনাক্ত করতে পুলিশ কাজ করছে।